সকল মেনু

মাইকেল জ্যাকসনের রেকর্ড ভেঙে দিলেন ড্রেক

14-8বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে মনোনয়ন তালিকায় কানাডিয়ান র‌্যাপার ড্রেকের রাজত্ব। সর্বাধিক ১৩টি বিভাগে মনোনীত হয়েছেন তিনি। এর মাধ্যমে ৩০ বছর আগে করা পপসম্রাট মাইকেল জ্যাকসনের রেকর্ড ভাঙলেন ২৯ বছর বয়সী এই তারকা। সোমবার (১০ অক্টোবর) এ ঘোষণা দেওয়া হয়।

১৯৮৪ সালে ‘থ্রিলার’ অ্যালবামের সাড়াজাগানো সাফল্যের সুবাদে আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে সর্বোচ্চ ১১টি বিভাগে মনোনীত হয়েছিলেন জ্যাকসন। ড্রেকের ‘ভিউস’ সেই রেকর্ড ভেঙে দিলো। নতুন এটি ইউএস বিলবোর্ড টু হান্ড্রেড অ্যালবাম চার্টের শীর্ষে ছিলো ১৩ সপ্তাহ। এ ছাড়া চলতি বছর বিলবোর্ডের সং অব দ্য সামার হয়েছে তার গাওয়া ‘ওয়ান ড্যান্স’।

এবারের আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে দ্বিতীয় সর্বোচ্চ সাতটি বিভাগে মনোনয়ন পেয়েছেন বারবাডোজের রিদমঅ্যান্ডব্লুজ শিল্পী রিয়ান্না। তার সঙ্গে সদ্য সম্পর্কের ছাড়াছাড়ি হয়েছে ড্রেকের। ব্রিটিশ গায়িকা অ্যাডেল ও কানাডিয়ান হার্টথ্রব জাস্টিন বিবার পেয়েছেন পাঁচটি করে মনোনয়ন।

গত আগস্টে এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসে একাই আটটি পুরস্কার জেতা মার্কিন গায়িকা বিয়ন্সে পেয়েছেন মাত্র চারটি মনোনয়ন। তার পাশাপাশি আসরের সর্বোচ্চ পুরস্কার আর্টিস্ট অব দ্য ইয়ারের জন্য লড়বেন ড্রেক, রিয়ান্না, অ্যাডেল, বিবার, সেলেনা গোমেজ, আরিয়ানা গ্র্যান্ড, দ্য উইকেন্ড, ক্যারি আন্ডারউড ও টোয়েন্টি ওয়ান পাইলটস।

আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসের মনোনয়ন ও পুরস্কারজয়ী তালিকা তৈরি হয় পুরোপুরি ভক্তদের ভোটে। অ্যালবাম ও ডিজিটাল গানের বিক্রি, সংগীত সফর, রেডিওতে গানের প্রচার, সামাজিক যোগাযোগমাধ্যমের কার্যক্রম ও বিলবোর্ড ম্যাগাজিন ও বিলবোর্ডডটকমের মাধ্যমে ভক্তদের সঙ্গে মতের আদানপ্রদানের ওপর ভিত্তি করে মনোনয়ন ও পুরস্কার নির্ভর করে।

আগামী ২০ নভেম্বর লস অ্যাঞ্জেলেসে জমকালো আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হবে। এ বছর ট্যুর অব দ্য ইয়ার এবং ভিডিও অব দ্য ইয়ার বিভাগ দুটি যুক্ত করেছেন আয়োজকরা। আর সং অব দ্য ইয়ার বিভক্ত করা হয়েছে পপ/রক, কান্ট্রি, আরঅ্যান্ডবি/সৌল এবং র‌্যাপ/হিপ-হপ বিভাগে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top