সকল মেনু

কপোতাক্ষ নদের উপর ব্রীজ নির্মিত না হওয়ায় জনদূর্ভোগ চরমে

unnamedমেহেদী হাসান,কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে কপোতাক্ষ নদের উপর আজও কোন ব্রীজ নির্মিত না হওয়ায় কেশবপুর, তালা ও কলারোয়া উপজেলা বাসিকে চলাচলে মারাত্মক দূর্ভোগের শিকার হতে হচ্ছে।

এলাকাবাসি সূত্রে জানাগেছে, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভূমি সাগরদাঁড়ির পাশ দিয়ে বয়ে চলা কপোতাক্ষ নদের উপর একটি ব্রীজ নির্মাণের প্রয়োজনীয়তা উপলব্ধি করেছিলেন মহাকবি মাইকেল মধুসূদন দত্ত। তবে মাইকেল মধুসূদন দত্তের প্রথম জীবনীকার যোগেন্দ্র নাথ বসু তার মাইকেল মধুসূদন দত্তের জীবন ও চরিত্র গ্রন্থে উল্লেখ করেছেন, মধুসূদন চেয়েছিলেন কপোতাক্ষ নদে একটি অববাহিকা প্রস্তুত করে দেবেন কিন্তু তার এই বাসনা তার জীবন চরিত্রের অন্যান্য সহ অভিলাষের ন্যায় এর অনেকটাই আজও পূর্ণ হয়নি।
কপোতাক্ষ নদের উপর ব্রীজ নির্মাণের প্রয়োজনীয়তা উপলব্ধি করে সাগরদাঁড়ির কপোতাক্ষ পারের দু-পারের এলাকাবাসি পলিতে ভরাট হয়ে যাওয়া কপোতাক্ষ নদের উপর বাঁশ দিয়ে ইতোপূর্বে একটি সাঁকো নির্মাণ করে। যে সাঁকোর উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কেশবপুর, তালা ও কলারোয়া উপজেলার হাজার হাজার মানুষ পারাপার হচ্ছে। অবিলম্বে সাগরদাঁড়িতে কপোতাক্ষ নদের উপর একটি ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন উক্ত তিন উপজেলার ভুক্তোভোগী এলাকাবাসী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top