সকল মেনু

রিজভীসহ সকল বিএনপি নেতাকর্মীর মুক্তি দাবি বিএনপির

bnp-logo_banglanews24201610হটনিউজ২৪বিডি.কম : কারাবন্দি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবীর রিজভী অাহমেদসহ বিএনপির সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

সোমবার (অক্টোবর ১০) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ দাবি করে দুদু বলেন, গণতন্ত্রকে অবরুদ্ধ করে দীর্ঘ সময় ক্ষমতায় থাকা যাবে না।

সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব ও বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

সংবাদ সম্মেলনে দুদু অভিযোগ করে বলেন, বিএনপি সাংগঠনিক কর্মসূচি পালনের উদ্যোগ নিলেই নতুন নতুন মামলা দিয়ে নেতা কর্মীদের আটক করছে পুলিশ। একই সঙ্গে পুরানো মামলায় চার্জ গঠন করে চার্জশিট দিয়ে বিরোধী দলকে শেষ করে দিতে চাইছে।

তিনি সরকারের প্রতি এসব অনৈতিক কর্মকাণ্ড পরিহার করে গণতন্ত্রের স্বার্থে বিএনপি নেতা কর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার করে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানান।

কারাগারে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুর কবির রিজভী অসুস্থ হয়ে পড়েছে উল্লেখ করে দুদু বলেন, রুহুল কবির রিজভী খুব অসুস্থ হয়ে পড়েছেন। জরুরি ভিত্তিতে তার চিকিৎসা দরকার।

একই সঙ্গে বিএনপি ঢাকা মহানগরীর সদস্য সচিব হাবিবুন নবী সোহেলকে মুক্তি না দিয়ে জেলে পাঠানোরও সমালোচনা করেন দুদু।

বর্তমান সরকারকে অবৈধ সরকার উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ভোটারবিহীন এই সরকার অন্ধ হয়ে গেছে। ন্যূনতম মানবাধিকারটুকুও বিসর্জন দিয়েছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করার ক্ষমতাও হারিয়ে ফেলেছে যোগ করেন দুদু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top