সকল মেনু

এমপি আমানুরের জামিন আবেদন নাকচ

mp-amanur_37995হটনিউজ২৪বিডি.কম : আওয়ামী লীগের নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি এমপি আমানুর রহমান খানের জামিন আবেদন নাকচ হয়েছে। দুই দফা নিম্ন আদালতে খারিজ হওয়ার পর হাইকোর্টে তিনি আবেদন জানালে তা উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে দেয় হাইকোর্ট।

বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে।

আদালতে আমানুরের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও আবদুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোশারফ হোসেন।

আবদুল মতিন খসরুবলেন, এফআইআরে আমানুর রহমান খানের নাম ছিল না। তিনি একজন সংসদ সদস্য। আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেছেন। জামিন দেয়া হলে তিনি পালিয়ে যাবেন না। এসব যুক্তিতে জামিন আবেদন করা হয়। আদালত আবেদনটি উপস্থাপিত হয়নি মর্মে নাকচ করেছে।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়া এই সংসদ সদস্যের জামিন নাকচ করে দেয়।

আদালত পুলিশের পরিদর্শক আনোয়ারুল ইসলাম ওইদিন জানান, জাতীয় সংসদের অধিবেশনে যোগ দেয়ার কথা ইচ্ছার কথা জানিয়ে আমানুর জামিন চেয়েছিলেন।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। হত্যার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ টাঙ্গাইল মডেল থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন।

তদন্ত শেষে এ বছর ৩ ফেব্রুয়ারি আমানুর ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

আমানুর ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান বিচারক। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top