সকল মেনু

পুজোয় ফোসকা কে বলুন গুডবাই

lifestyle_37864হটনিউজ২৪বিডি.কম : পুজোয় নতুন জুতো তো চাইই ৷ কিন্তু পুজোয় প্যান্ডেলে ঘোরার সময় সেই নতুন জুতোই নিয়ে আসে যন্ত্রণা৷ পায়ে ফোসকা পড়ে পা একেবারে ফুলে আলু ৷ জ্বালা-যন্ত্রণায় নাজেহাল ৷ তবে এবার নো চিন্তা, রয়েছে এমন কিছু টোটকা যা করলে, ফোসকা থেকে নিস্তার পাবেন চটজলদি ৷

১) ঠান্ডা পানিতে লবন দিয়ে ফোসকা পড়া জায়গা ভিজিয়ে রাখুন ১৫-২০ মিনিট। এতে জ্বালা কমবে এবং ফোসকার ফুলে উঠা অনেকাংশে কমে যাবে বেশ সহজেই।

২) খুব সহজ ঘরোয়া সমাধানের মধ্যে অন্যতম হচ্ছে টুথপেস্টের ব্যবহার। ফোসকা পড়া স্থানে যতো দ্রুত সম্ভব টুথপেস্ট লাগিয়ে নিন। এতে ফুলে উঠা এবং ফোসকার ভেতরের জল খুব সহজেই কমে যাবে এবং এতে জ্বলুনিও কমে আসবে অনেক।

৩) ফোসকা পড়া স্থানে দ্রুত ডিমের সাদা অংশ লাগিয়ে নিলে ফোসকার সমস্যা থেকে অনেক ভালো রেহাই পাওয়া যায়। অনেক সময় দ্রুত ডিমের ব্যবহারে চামড়ায় ফোসকাই পড়ে না।

৪) ফোসকা পড়া সমস্যার আরেকটি সহজ সমাধান হচ্ছে ডিওডোরেন্টের ব্যবহার। স্প্রে ডিওডোরেন্ট নয় ডিও রোল অন ধরণের ডিওডরেন্ট ফোসকার উপরে লাগিয়ে নিলে অনেকটা উপশম হবে বেশ দ্রুত।

৫) গ্রিন টির অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান খুব দ্রুত ফোলা কমাতে এবং জ্বালা বন্ধ করতে সহায়তা করে। যদি হাতের কাছে গ্রিন টি না থাকে তাহলে ব্ল্যাক টি দিয়েও কাজ চালাতে পারেন। এতেও ভালো ফল পাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top