গাজীপুর জাতীয় টাঙ্গাইল ঢাকা প্রধান খবর

ঘটনাস্থল টাঙ্গাইল পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

kamal1_37901টাঙ্গাইল প্রতিনিধি: গাজীপুর ও টাঙ্গাইলে আলাদা আলাদা ৩টি অভিযানে ১১ জঙ্গি নিহত হয়েছে। এর মধ্যে নোয়াগাঁও পাতারটেক এলাকায় জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে ৭ জঙ্গি, হাড়িনালে ২ জঙ্গি এবং টাঙ্গাইলের অভিযানেও নিহত হয়েছে আরও ২ জঙ্গি। আজ শনিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ তথ্য জানান। এসময় তিনি সাংবাদিকদের বলেন, পাতারটেকে অভিযান শেষে দ্বিতীয় তলায় ৭ জনের মরদেহ পাওয়া গেছে। এর আগে আজ বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) ২৮ নম্বর ওয়ার্ডের পাতারটেকের ওই বাড়িতে এ অভিযান চালানো হয়। নিহতদের মধ্যে নব্য জেএমবির ঢাকা অঞ্চলের সমন্বয়ক আকাশ রয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান তিনি। তারও আগে সকালে গাজীপুরের ছায়াবিথী এলাকায় অভিযানে ২ জঙ্গি নিহত হয়। টাঙ্গাইলের অভিযানেও নিহত হয় আরও ২ জঙ্গি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তামিম চৌধুরী নিহত হওয়ার পর আকাশই নেতৃত্ব দিয়ে নব্য জেএমবিকে সংঘবদ্ধ করার চেষ্টা করেছিল। ওই বাড়িতে আকাশসহ তার সহযোগীরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। তিনি বলেন, অভিযানের শুরুতে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তাতে সাড়া না দিয়ে জঙ্গিরা উল্টো পুলিশের ওপর হামলা চালায়। পুলিশও আত্মরক্ষায় গুলি চালায়। পরে ভবনের দ্বিতীয় তলায় ৭ জঙ্গির মরদেহ পাওয়া যায়।
আসাদুজ্জামান খাঁন কামাল বিলেন, যৌথ অভিযানে পুলিশ চরম ধৈর্যের পরিচয় দিয়েছিল। তাদের আত্মসমর্পণ করার জন্য বলেছিল। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ফলে আমাদের পুলিশ, কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াত, র‌্যাব যৌথভাবে আক্রমণ পরিচালনা করে। তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ১৩টি গ্রেনেড বিস্ফোরণ দেখেছে। আমাদের বাহিনী জীবন বাজি রেখে দেশের মায়ায় জঙ্গি দমনে কাজ করছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ডাকে সারা দেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে এক হয়েছে। এখানে যারা আছেন তারা পুলিশকে সহায়তা করেছেন। সেজন্য এ অভিযান সফল হয়েছে। আমাদের পুলিশ,  আমাদের গোয়েন্দা বাহিনী দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করছে। তিনি বলেন, সেখানে গ্যাস সিলিন্ডার বিস্ফারণের চেষ্টা করা হয়। কিন্তু ফায়ার সার্ভিসের টিম পরিস্থিতি সামাল দিয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা শতভাগ জঙ্গি নির্মুল করতে পারিনি। যারা এদিক সেদিক ছিল তারা সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছিল আকাশের নেতৃত্বে। আজ টাঙ্গাইলেও ২ জঙ্গি নিহত হয়েছে। জঙ্গিদের পরিচয় সম্পর্কে তিনি বলেন, এগুলো কার লাশ তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। পরিচয় পরে জানানো হবে।