সকল মেনু

‘শেখ রাসেল হত্যার ছবি তুলে ধরুন’

motiya-chowdhury_37698হটনিউজ২৪বিডি.কম : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, রাসেল হত্যার কী কোনো ছবি আছে? যদি কারো সংগ্রহে থাকে তবে সবার সামনে তুলে ধরুন দেখি মানুষের বিবেককে কীভাবে স্পর্শ করে। বিশ্বের ও বাংলাদেশের মানুষ এই দৃশ্যের কী বর্ণনা দেয়।

১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শুক্রবার সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় অনুষ্ঠিত শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করে তিনি এসব কথা বলেছেন।

তিনি বলেন, আজ আমরা সারা বিশ্বে দেখতে পাচ্ছি। বিনা অপরাধে কেউ, অভিবাসী হয়েছে, কেউ স্মরণার্থী হয়েছে, কেউ হামলায় কিংবা গুলিবিদ্ধ হয়ে মারা যাচ্ছে। কেন কী কারণে তার আজ আর জানতে কারো বাকি নেই।
সাম্প্রতিক বিশ্বের অস্থিরতা ও তার ফলাফলের প্রেক্ষাপট তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, সমুদ্র তীরে পড়ে থাকা নিথর শিশু আয়লানের ছবি সারা বিশ্ববাসীকে কাঁদিয়েছে। বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। আমরা জানি জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মরকেল এই ছবি দেখে বলেছিলেন, অভিবাসীদের জায়গা দিতে প্রয়োজনে আমি আমার বাড়ি ছেড়ে দেব। কিন্তু এদেরে প্রতি আমাদের কর্তব্য আছে। একই সঙ্গে আমরা জানি, ছবি দেখেছি, সিরিয়ায় অবুঝ শিশুকে কীভাবে প্রহার করা হয়েছে। তার সমস্ত শরীর, কপাল বেয়ে রক্ত ঝরছে, যে শিশু জানে না তার কী দোষ ছিল। আমার ধারণা রাসেলের বয়সেও এমনই ছিল।

আয়োজক সংগঠনের মহাসচিব মাহমুদ-উস সামাদ চৌধুরী এমপির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ানম্যান রকিবুর রহমান চৌধুরী, সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top