সকল মেনু

পূজায় বাংলাদেশমুখী কলকাতাবাসী

zav_37662হটনিউজ২৪বিডি.কম : শারদীয় দুর্গাপূজার আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। আজ শুক্রবার শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই ধর্মীয় উৎসব। পূজা উপভোগ করতে কলকাতা থেকে অনেক মানুষ বাংলাদেশে আসছেন। গত কয়েকদিন কলকাতায় বাংলাদেশ দূতাবাসে দিগুণের বেশি পর্যটক ভিসা দেয়া হয়েছে। যেসব পর্যটন সংস্থা বাংলাদেশ ভ্রমণের ব্যবস্থা করে, তারাও বলছেন এবার পূজায় বাংলাদেশে যাওয়ার আগ্রহ আগের তুলনায় কয়েকগুণ বেড়েছে। সূত্র বিবিসি বাংলা।

কলকাতায় উপদূতাবাসের প্রধান মিঞাঁ মুহম্মদ মইনুল কবীর বলেন, বছরের অন্য সময়গুলো প্রতিদিন যেখানে গড়ে চারশর মতো ভিসা দেওয়া হতো, সেখানে গত কয়েকদিন গড়ে আট থেকে নয়শ ভিসা দেওয়া হচ্ছে। গত দুসপ্তাহে ১৫ হাজারেরও বেশি ভিসা দেয়া হয়েছে। পর্যটকদের ভিড় সামালাতে ২টি কাউন্টারের জায়গায় ৪টি কাউন্টার খোলা হয়েছে। বাড়তি ভিসার জন্য যেসব আবেদন জমা পড়েছে এগুলো সবই পর্যটক ভিসা।

দূতাবাসের আরেক কর্মকর্তা জানান, বিগত কয়েক বছর ধরেই পূজায় বাংলাদেশে যাওয়ার আগ্রহ বেড়েছে। মাঝে মাঝে ভিড়ের কারণে আমাদের অফিসে ঢুকতে সমস্যা হচ্ছে। তবে কলকাতার মানুষদের মধ্যে বাংলাদেশে যাওয়ার যে উৎসাহ দেখে আনন্দই লাগছে।

ভিসা পেয়ে গতকাল বৃহস্পতিবার সপরিবারে বাংলাদেশে যাচ্ছেন নির্মাতা সৌমিত্র দস্তিদার। তিনি জানান, এর আগে বেশ কয়েকবার বাংলাদেশে গেছি। কিন্তু সেদেশে পূজা কখনো দেখা হয়নি। সেজন্যই এই সময়ে পরিবার নিয়ে সেখানে যাচ্ছি।

যেসব পর্যটন সংস্থা বাংলাদেশ ভ্রমণের ব্যবস্থা করে, সেরকমই একটি সংস্থার কর্ণধার সুব্রত দেব জানান, আমাদের কাছে এখন যদি একশটি ফোন আসে তার পাঁচজনই বাংলাদেশ ভ্রমণের ব্যাপারে জানতে চাইছেন। তিনি বলেন,যেসব পর্যটক বাংলাদেশ যাচ্ছেন তাদের অধিকাংশেরই আদি বাড়ি ছিল পূর্ববঙ্গে। ছেড়ে আসা দেশ দেখার আগ্রহ নিয়েই তারা বাংলাদেশ ঘুরতে যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top