চট্টগ্রাম হটনিউজ স্পেশাল

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Noakhali news (1) pic 1 22.07.2013কামাল হোসেন মাসুদ, নোয়াখালী: সংসদ সদস্য গোলাম মাওলা রনির ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী প্রেসক্লাব। সোমবার বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করে। এ সময় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও সচেতন নাগরীকবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সাংবাদিকদের দাবির সাথে সংহতি প্রকাশ করে বিভিন্ন রাজনৈতিক দল ও নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ারুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান চৌধুরী, টেলিভিশন রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক মেজবাহ উল হক মিঠু, ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক আবু নাছের মঞ্জু প্রমুখ।

সাংবাদিক নির্যাতনের ঘটনার প্রতিবাদ ও নিন্দাজানান। এ সময় বক্তারা আরও বলেন, প্রতিনিয়ত নানাভাবে সাংবাদিক শারীরিক ও মানসিকভাবে লাঞ্চিত হচ্ছে। খুন হয়েছে বহু সাংবাদিক। অথচ এর কোন সুষ্ঠু বিচার এখনও পাওয়া যায়নি। ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিকের উপর হামলায় খোভ ও নিন্দাজানানিয়ে সংসদ সদস্য গোলাম মাওলা রনির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।