সকল মেনু

সৌদি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে ইয়েমেনি বাহিনী

856_37584আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : ইয়েমেনের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনীর সহযোগিতায় সামরিক বাহিনী সৌদি হামলার বিরুদ্ধে পাল্টা প্রতিশোধ নিতে সৌদি আরবের জিজান প্রদেশে কয়েকটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে। ইয়েমেনি বাহিনী গতকাল বুধবার বিকেলে পার্বত্য জেবেল আল-দুখান এলাকায় অবস্থিত একটি ঘাঁটিতে বহু কামানের গোলা নিক্ষেপ করে। এতে সৌদি বাহিনীর কয়েকটি সামরিক যানে আগুন ধরে যায় এবং তাদের যোগাযোগ ব্যবস্থা ধ্বংস হয়ে যায় বলে আল-মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে।

এছাড়া, ইয়েমেনি বাহিনী সৌদি আরবের রাজধানী রিয়াদের ৯৬৭ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আল জিজান শহরের আল-খোজারাহ এলাকায় একটি সৌদি সেনা সমাবেশকে টার্গেট করে হামলা চালায়। ইয়েমেনি সেনারা সৌদি আরবের আল-জিজান প্রদেশের আল-খৌবাহ এলাকার আল-মাদরাসা গ্রামে স্থানীয়ভাবে তৈরি আল সারখা-৩ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করলে বহু সৌদি সেনা হতাহত হয়েছে।

ইয়েমেনের পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে আবারো ক্ষমতায় বসানোর লক্ষ্যে গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি আরব দেশটির বিভিন্ন এলাকায় বর্বরোচিত বিমান হামলা চালিয়ে আসছে। জাতিসংঘ গত আগস্টে জানিয়েছে, ২০১৫ সালের মার্চ থেকে এ পর্যন্ত ১০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এছাড়া, আহত হয়েছে আরো বহু লোকজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top