সকল মেনু

চিরিরবন্দরে শিক্ষা বিষয়ক ইউনিয়ন পরিকল্পনা প্রনয়ন কর্মশালা

unnamedমোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ০৮ নং সাইতাড়া ইউনিয়ন পরিষদে বুধবার ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং জেএসকেএস ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, দিনাজপুর প্রোগ্রাম  ইউনিটের  সহযোগিতায় ইউপি চেয়ারম্যান জনাব  মোঃ মোকারম হোসেন শাহ্ এর সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ হল রুমে শিক্ষা বিষয়ক পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালার উদ্দেশ্য হল  ”২০১৭ সালে ইউনিয়ন পরিষদের নেতৃত্বে শিশু বিকাশ কেন্দ্র পরিচালনার জন্য পরিকল্পনা  প্রণয়ন  তথা সংশ্লিষ্ট ইউনিয়নের শিক্ষার গুণগত মানোন্নয়নে পরিকল্পনা প্রণয়ন  করা হয়। এই কর্মশালার মাধ্যমে ইউনিয়ন পরিষদের সাথে গ্রাম উন্নয়ন সংগঠন, স্কুল ও এলাকাবাসীর সম্পর্ক উন্নয়ন হবে যার ফলে শিশু বিকাশ কেন্দ্র স্থায়ী হবে।”
এই কর্মশালায় অত্র ইউনিয়ন পরিষদের সদস্য, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি, সাধারন সম্পাদক,বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধি, স্কুল শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তি সহ জেএসকেএস প্রতিনিধি অংশগ্রহন করেন ।

উক্ত কর্মশালায় শিক্ষার গুরুত্ব নিয়ে বিশেষ করে ৩-৫ বছর বয়সি শিশুদের শিক্ষার প্রয়োজনীয়তা উল্লেখপূর্বক আলোচনা করেন জনাব মোঃ মোকারম হোসেন শাহ্, চেয়ারম্যান ০৮ নং সাইতাড়া ইউনিয়ন পরিষদ,জনাব মোঃ ফয়জুল হক ও দেবাশীষ রায় প্রধান শিক্ষক, জ্যোস্না রানী সরদার প্রোগ্রাম সমন্বয়কারী, জেএসকেএস, আবু সাঈদ মাহমুদ ও মোঃ মাহমুদুর রহমান, টেকনিক্যাল অফিসার, জেএসকেএস।

এদিকে  চিরিরবন্দর উপজেলার ১১ নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে আজ মঙ্গলবার ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং জেএসকেএস ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, দিনাজপুর প্রোগ্রাম  ইউনিটের  সহযোগিতায় ইউপি চেয়ারম্যান জনাব বাবু সুনীল কুমার শাহ্ এর সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ হল রুমে শিক্ষা বিষয়ক পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালার উদ্দেশ্য হল  ”২০১৭ সালে ইউনিয়ন পরিষদের নেতৃত্বে শিশু বিকাশ কেন্দ্র পরিচালনার জন্য পরিকল্পনা প্রণয়ন  তথা সংশ্লিষ্ট ইউনিয়নের শিক্ষার গুণগত মানোন্নয়নে পরিকল্পনা প্রণয়ন করা হয়। এই কর্মশালার মাধ্যমে ইউনিয়ন পরিষদের সাথে গ্রাম উন্নয়ন সংগঠন, স্কুল ও এলাকাবাসীর সম্পর্ক উন্নয়ন হবে যার ফলে শিশু বিকাশ কেন্দ্র স্থায়ী হবে।”
এই কর্মশালায় অত্র ইউনিয়ন পরিষদের সদস্য, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি, সাধারন সম্পাদক,বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধি, স্কুল শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তি সহ জেএসকেএস প্রতিনিধি অংশগ্রহন করেন ।

উক্ত কর্মশালায় শিক্ষার গুরুত্ব নিয়ে বিশেষ করে ৩-৫ বছর বয়সি শিশুদের শিক্ষার প্রয়োজনীয়তা উল্লেখপূর্বক আলোচনা করেন জনাব বাবু সুনীল কুমার শাহ, চেয়ারম্যান ১১ নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ, মোছাঃ হামিদুন্নেছা প্রোগ্রাম সমন্বয়কারী (শিক্ষা), জ্যোস্না রানী সরদার প্রোগ্রাম সমন্বয়কারী, জেএসকেএস, আবু সাঈদ মাহমুদ ও মোঃ মাহমুদুর রহমান, টেকনিক্যাল অফিসার, জেএসকেএস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top