সকল মেনু

বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতি: দুই ডিজিএম কারাগারে

indexনিজস্ব প্রতিবেদক: বিসমিল্লাহ গ্রুপের ঋণ জালিয়াতি দুই মামলায় জনতা ব্যাংকের দুই উপমহাব্যবস্থাপককে (ডিজিএম) কারাগারে পঠিয়েছেন আদালত। একই সঙ্গে রিমান্ড ও জামিন শুনানীর জন্য ১৮ অক্টবর দিন ধার্য করা হয়েছে। ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহামান এ আদেশ দেন। আসামিরা হলেন জনতা ব্যাংকের ডিজিএম আজমুল হক ও এস এম আবু হেনা মোস্তফা কামাল।
এরআগে বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিল থেকে আসমিদের গ্রেফতার করে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে দ্ইু মামলায় ৩ দিন করে মোট ৬ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে দুদক। উভয় পক্ষের শুনানী শেষে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন হাকিম এবং রিমান্ড ও জামিন শুনানীর জন্য ১৮ অক্টবর দিন ধার্য  করেন।
আদালত সূত্র জানায়, প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার ঋণ জালিয়াতি, মানি লন্ডারিং ও দুর্নীতির ঘটনায় ২০১৩ সালের ৩ নভেম্বর বিসমিল্লহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাজা সোলেমান আনোয়ার চৌধুরী, চেয়ারম্যান নওরিন হাসিব, প্রাইম ব্যাংকের ডিএমডি মো. ইয়াছিন আলীসহ ৫৪ জনের বিরুদ্ধে পৃথক ১২টি মামলা করে দুদক। এ ৫৪ আসামির মধ্যে বিসমিল্লাহ গ্রুপের এমডি, চেয়ারম্যানসহ ১৩ জন ১২ মামলাতেই আসামি। বাকি ৪১ জন রয়েছে ব্যাংকের কর্মকর্তা। এদের মধ্যে জনতা ব্যাংকের তিনটি শাখার ১২ জন, প্রাইম ব্যাংকের নয়জন, প্রিমিয়ার ব্যাংকের সাতজন, যমুনা ব্যাংকের পাঁচজন এবং শাহজালাল ইসলামী ব্যাংকের আট কর্মকর্তা রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top