সকল মেনু

খাজা মোজাম্মেল হক্ (রঃ) ফাউন্ডেশন’র বৃত্তিপ্রদান

unnamedসিরাজগঞ্জ প্রতিনিধি: বৃহস্পতিবার) সকাল ১১টায় সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার মফিজ উদ্দিন তালুকদার স্মৃতি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রতি বছরের ন্যায় এবারও খাজা মোজাম্মেল হক্ (রঃ) ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজন করা হয় বৃত্তিপ্রদান অনুষ্ঠান। উৎসবমুখর এই অনুষ্ঠানে জেলার ৭৯টি শিক্ষা প্রতিষ্ঠানের  জেএসসি ও জেডিসি পরীক্ষায় ১৬২৭ জন জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীকে সম্মাননা সনদ এবং অষ্টম ও দশম শ্রেণীর ৩২৮জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চার সহস্রাধিক মেধাবী ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষকা, অভিভাবকবৃন্দ, আমন্ত্রিত অতিথিবর্গ ও সমাজের বিভিন্নস্তরের মানুষের পাশাপাশি ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
আনন্দঘন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাজা মোজাম্মেল হক্ (রঃ) ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে এই সম্মাননা সনদ ও বৃত্তির নগদ অর্থ প্রদান করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘আমি বক্তব্যের চেয়ে কাজকে বেশী পছন্দ করি। কিছু কিছু পাপ আছে যা আল্লাহ ক্ষমা করেন না যেমন, মানুষ হত্যা। নিষিদ্ধ কাজ কর্ম যতই আনন্দদায়ক হোক না কেন তা পরিত্যাগ করতে হবে। মিথ্যা বলা যাবেনা , যুদ্ধ করতে হবে আত্মার সাথে। অন্যের বৈধ স্বাার্থকে প্রাধান্য দিতে হবে। সকল ধর্মই সাম্যের কথা বলে।  ঘৃনিত কাজ করা যাবেনা। আমি সেদিন খুশী হব যেদিন তোমরা লেখাপড়ার মাধ্যমে প্রকৃত আত্মত্যাগী মানুষ হিসাবে দেশের দায়িত্ব নিবে। কাগজে কলমে জ্ঞান অর্জন আসল কথা নয়। আত্তশুদ্ধির মাধ্যমে মানুষের মত মানুষ হওয়াই আসল কথা। ওলি আল্লাহদের  অনুসরণে আত্তশুদ্ধি অর্জন করা সম্ভব। যুগে যুগে ওলি আল্লাহগন এই শিক্ষাই দিয়ে  গেছেন।’

unnamed
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলার সম্মানিত জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কামারখন্দের উপজেলা নির্বাহী অফিসার ইশরাত ফারজানা, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিউল্লাহ, কামারখন্দ থানার অফিসার ইনচার্জ মোঃ বাবুল উদ্দিন সরদার, স্বাগত বক্তব্য রাখেন, মফিজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার দে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সচিব আলহাজ্ব জোবায়ের হোসেন, কোষাধ্যক্ষ সোহেল হোসেন ইবনে বতুতা, বৃহত্তর কুমিল্লা অঞ্চলের প্রধান সমন্বয়কারী প্রকৌশলী খুরশীদ আহম্মদ, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আলী, বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান ও উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ শামছুল আলম। অনুষ্ঠানটি পরিচালনা করেন বৃহত্তর উত্তর অঞ্চলের প্রধান সমন্বয়কারী আনসার আলী খান জয়।
কোমলমতি ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে নানাবিধ বুদ্ধিবৃত্তিক খেলার সমন্বয়ে “মেধায় মাতি” পর্বটি ছিল অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ। এরপর শিল্পী মনির খানের সুরের মূচ্ছর্ণায় ছাত্র-ছাত্রীরা আরো আনন্দে মেতে ওঠে।
উল্লেখ্য, ২০০১ সালে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক, মানবকল্যাণমূলক প্রতিষ্ঠান খাজা মোজাম্মেল হক্ (রঃ) ফাউন্ডেশন  বিনামূল্যে চিকিৎসা সেবা, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ এবং শুধুমাত্র খাজা ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবৎ ভুক্ত দুঃস্থ কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মূলধন প্রদান করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top