সকল মেনু

আশুরা উপলক্ষে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে

96d95034cdc17e065dfaec94f21_37517হটনিউজ ডেস্ক :  ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পবিত্র আশুরা উপলক্ষে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রথমে গেটে দেহ তল্লাশি করা হবে, এরপর মাঝে ও ইমাম বাড়ায় ঢোকার সময়েও দেহ তল্লাশি করা হবে। এ ছাড়াও প্রবেশের সময় আর্চওয়ে থাকবে। আজ বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার হোসেনী দালানে মহররমের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।
(ডিএমপি) কমিশনার বলেন, গুলশানের রেস্টুরেন্টে জঙ্গি হামলা থেকে আমরা ভুল-ত্রুটি শিক্ষা নিয়ে এবার নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। ওই হামলা আমাদের চোখ খুলে দিয়েছে।
পুলিশ কমিশনার আরও বলেন, হোসেনী দালান থেকে যখন মিছিল শুরু হবে তখন মাঝ রাস্তায় কেউ মিছিলের বাইরের অথবা কেউ ভেতরে ঢুকতে পারবে না। যে সব এলাকা দিয়ে তাজিয়া মিছিল যাবে ওই সব এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যেক গলির মুখেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। তাজিয়া মিছিলে ছুরি, কাচি, পোটলা ব্যাগ বহন করা যাবে না এবং ১২ ফিটের বেশি উচ্চতার নিশানা ব্যবহার করা যাবে না।
হোসেনী দালান পরিদর্শনের সময় পুলিশ কমিশনারের সাথে ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার শেখ মুহাম্মদ মারুফ হাসান, মো. মনিরুল ইসলামসহ পুলিশের অন্য কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top