সকল মেনু

বানোয়াট সংবাদের প্রতিবাদ জানালো জার্মান আওয়ামী লীগ

unnamedনিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম:  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পিস্তলসহ দুই জার্মান নাগরিক গ্রেফতারের পর বিভিন্ন গণমাধ্যমে জার্মান আওয়ামী লীগের বেশ কজনের নাম উঠে আসায় এর প্রতিবাদ জানিয়েছে জার্মান আওয়ামী লীগ ও বিশ্ব প্রবাসী বাংলাদেশি ফাউন্ডেশন । এছাড়া ওই ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানায় সংগঠনটি। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান বিশ্ব প্রবাসী বাংলাদেশি ফাউন্ডেশন ও জার্মান আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু বলেন, তিনি দীর্ঘদিন ধরে জার্মানিতে অবস্থান করছেন। সেখানে থেকে ১/১১ এর পর সকল রাজবন্দিদের মুক্তির জন্য আন্দোলন করেছেন। এছাড়া প্রবাসে থেকে তিনি আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠনের সঙ্গে জড়িত থেকে সক্রিয় ভুমিকা পালন করে আসছেন। সম্প্রতি ইউরোপের সংগঠন ‘বিশ্ব প্রবাসী বাংলাদেশি ফাউন্ডেশন’ কে ভেঙ্গে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত হয় একটি মহল। তারা বিভিন্ন গণমাধ্যমে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করে আসছে। এতে ওই সংগঠনের নেতাকর্মীদের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে। এ অবস্থায় প্রকৃত তথ্য সংগ্রহের মাধ্যমে সংবাদ পরিবেশেন করার জন্য গণমাধ্যমকর্মীদের আহবান জানান তিনি।
এসময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা লাইজু খন্দকার, যুগ্ম সম্পাদক ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির, বিশ্ব প্রবাসী বাংলাদেশি ফাউন্ডেশনের সহ-সভাপতি তাজুল ইসলাম, কোষাধ্যক্ষ আজগর আলী খোকন, আন্তর্জাতিক সম্পাদক নুরুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন,  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মেহেদি হাসান রনি প্রমূখ।
উল্লেখ্য, সম্প্রতি শাহজালাল বিমান বন্দরে ৯ টি খেলনা পিস্তলসহ দুই জার্মান নাগরিককে গ্রেফতার করে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। এ ঘটনায় টাঙ্গাইলের বেশকজনের নাম উঠে আসে গণমাধ্যমে। যারা জার্মান আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এ ঘটনার প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলনে। পাশাপাশি ওই ঘটনায় জড়িতদের শাস্তিও দাবি করেন জার্মান আওয়ামী লীগের নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top