সকল মেনু

শ্যামগঞ্জ – বিরিশিরি একনেকে অনুমোদন

unnamedবিজন কৃষ্ণ রায়,দুর্গাপুর(নেত্রকোনা):  অবশেষে নেত্রকোনা জেলার শ্যামগঞ্জ বিরিশিরি পর্যটন সড়ক সংস্কারের কাজে হাত দেয়া হচ্ছে।  বিভিন্ন পত্র পত্রিকা এবং বিভিন্ন চ্যানেলে ৩৬ কিলেমিটার সড়কের হাল চিত্র তুলে ধরাতে সড়কও জনপথ বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক গত সপ্তাহে দুর্দশাগ্রস্থ এবং বিধ্বস্থ এই সড়কটি পরিদর্শন করে দ্রুত সড়ক সংস্কারের কাজ শুরু হবে বলে স্থানীয় ভুক্তভোগী জনগনকে আশ্বাস প্রদান করেছেন।
দুলাইনে উন্নীত করণের লক্ষে এই কাজের জন্য ৩১৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার  জাতীয় অর্থনৈতিক নির্বাহী পরিষদের একনেকে‘র সভায় এ প্রকল্প কাজের অনুমোদন হয়েছে।  সড়কটি সংস্কার হলে পর্যটনের কাজও দ্রুত শুরু করা যাবে বলে এলাকাবাসি আশা প্রকাশ করেছেন।
সড়কও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, বর্তমানে সড়কটির ৫ দশমিক ৫০ মিটার থেকে বাড়িয়ে ৭ দশমিক ৩০ মিটার প্রশস্ত করা হবে। পুরো সড়কটি পিছ না করে সড়ক পাশে বাজারের সড়ক অংশগুলো কংক্রিট দিয়ে নির্মান করা হবে।
প্রধানমন্ত্রীর পিএস-১ ও অতিরিক্ত সচিব সাজ্জাদুল হাসান নেত্রকোনার সন্তান হিসাবে এই সড়কটি পরিদর্শন করেন এবং সড়কটি পরিদর্শনের জন্য সচিব মহোদয়কে সড়কের হাল অবস্থার চিত্র তুলে ধরলে সচিব সড়কটি পরিদর্শনে আসেন।
স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস সড়কটি দ্রুত সংস্কারের জন্য কয়েকবার কর্তৃপক্ষকে অবহিত করেছেন। এছাড়া নেত্রকোনা জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান অন্ততঃ ১০ বার এই সড়ক সংস্কারের জন্য কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে তাগিদ দিয়েছেন।
মঙ্গলবার  জাতীয় অর্থনৈতিক নির্বাহী পরিষদের একনেকে‘র সভায় এ প্রকল্প কাজের অনুমোদন হওয়ায় মঙ্গলবার রাতে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংঘঠন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসকে ধন্যবাদ জানিয়ে দুর্গাপুর পৌর শহরে এক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top