সকল মেনু

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নতুন অতিথি

unnamed-17রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর): হনুমানের সাথে দিনাজপুর অঞ্চলের মানুষের পরিচয় নেই বললেই চলে। এখানকার শিশুরা জানেনা এই প্রাণীটির আদিবাস কোথায়। কোথায় বিরচণ করে আর কি খেয়ে জীবন ধারন করে।
পার্বতীপুরের বড়পুকুরিয়া ২৫০ মেঃওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের সংরক্ষিত এলাকায় গত দু’ তিনদিন থেকে একটি হনুমান দেখা যাচ্ছে। হনুমানটি তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতরের বিভিন্ন গাছে ও প্রাচীরে বিচরণ করছে সারক্ষন। নতুন জায়গা ও সঙ্গিহীন অবস্থায় হনুমানটির সময় কাটছে ভয়-আতঙ্কে। অন্যদিকে উৎসুক মানুষজন এখানে ভীড় করছেন লেজ ঝোলা কালো মুখ হনুমানটিকে এক নজর দেখার জন্য। তাপ বিদ্যুৎ কেন্দ্রের অবস্থানকারী এ হনুমান সম্পর্কে কোন তথ্য দিতে পারেননি সংশ্লিষ্টরা। তবে নির্মানাধীন ২৭৫ মেঃওয়াট বর্দ্ধিত তাপ বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান এনএপিসি একজন স্টাফ মোঃ ফিরোজ জানান, ১০-১২দিন আগে ৮ থেকে ১০টি হনুমান দেখা গেছে পাশের ফুলবাড়ী উপজেলায়। মানুষ জন বলাবলি করছিলেন এগুলো ভারত থেকে এসেছে। ধারনা করা হচ্ছে এ হনুমানটি দলছুট হয়ে পার্বতীপুরের বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে চলে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top