সকল মেনু

বাংলাদেশি মার্কিন সেনাকে হত্যার পরিকল্পনায় অভিযুক্ত

usa_37101হটনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত এক মার্কিন নাগরিকের বিরুদ্ধে ইসলামিক স্টেটকে (আইএস) সহযোগিতা ও সেনা সদস্যকে হত্যার পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে
নিউইয়র্ক ডেইলি নিউজ অনলাইনের খবরে বলা হয়েছে, সোমবার দেশটির বিচার বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
অভিযুক্ত ব্যক্তির নাম নিলাশ মোহাম্মদ দাস (২৪)। তিনি মেরিল্যান্ডের হায়াটসবিলের বাসিন্দা।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ভুয়া পরিচয় দিয়ে নিলাশের সঙ্গে যোগাযোগ করে ফাঁদে ফেলে গত সেপ্টেম্বরে তাকে গ্রেফতার করে এফবিআই।
এ ঘটনায় গত শনিবার করা মামলায় বলা হয়েছে, নিলাশ মার্কিন এক সেনা সদস্যকে হত্যার পরিকল্পনা করছিলেন।
যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিলাশের বিরুদ্ধে ১ অক্টোবর আদালতে অভিযোগ দাখিলের পর সোমবার তাকে গ্রিনবেল্ট জেলা আদালতে হাজির করা হয়। যুক্তরাষ্ট্রের আইন কর্মকর্তারা নিলাশের বিরুদ্ধে আনা অভিযোগ আদালতে পড়ে শোনান।
বাকি শুনানির জন্য ৬ অক্টোবর দিন রেখে বিচারক ওই সময় পর্যন্ত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানানো হয়েছে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।
অভিযোগ প্রমাণিত হলে ২০ বছরের কারাদণ্ড হতে পারে নিলাশের। ১৯৯৫ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান নিলাশ। গত সেপ্টেম্বরে সামাজিক যোগাযোগের মাধ্যমে আইএসকে সমর্থন জানিয়ে এফবিআইয়ের নজরদারিতে আসেন তিনি। ওই সময় নিলাশ ফ্রান্সের প্যারিসে ও ক্যালিফোর্নিয়ার সান বারনারডিনোতে আইএসের হামলার প্রশংসা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top