অপরাধ চট্টগ্রাম

ময়লা জমানো হয় চলাচলের রাস্তায়

Noakhali News (1) pic 3কামাল হোসেন মাসুদ, নোয়াখালী:নোয়াখালী পৌরসভার গুরুত্বপুর্ণ স্থান ও শহরের এমন অবস্থা যে, বিভিন্ন এলাকা থেকে ভ্যানগাড়ীতে ময়লা সংগ্রহ করে চলাচলের রাস্তায় জমানো হচ্ছে। এতে প্রতিনিয়তই দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ পথচারী ও শিক্ষার্থীদের।

সরেজমিনে গেলে দেখা মিলে চিকিৎসা সহকারী প্রশিক্ষণ বিদ্যালয় (ম্যাটস) এর দেওয়াল ঘেঁষে ও বি.আর.ডি.বি ভবনের পার্শে ফেলা হচ্ছে বিভিন্ন এলাকা থেকে ভ্যানগাড়ীতে সংগ্রহ করে আনা ময়লা। এখানে জমানো ময়লা থেকে মাত্র কয়েক গজের মধ্যেই আছে নোয়াখালী টিচার্স ট্রেনিং কলেজ, সিভিল সার্জন অফিস, নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, জেলা শিল্পকলা একাডেমি ভবন, নোয়াখালী প্রেস ক্লাব, পুলিশ সুপারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও নোয়াখালী পৌর মেয়রের বাসভবন । এই অস্বস্থি কর দুর্গন্ধযুক্ত ময়লার মধ্য দিয়ে চলতে হয় জেলা শহরে আসা বিভিন্ন শ্রেণী-পেশার লোকজনকে। আর প্রতিদিন এমন ময়লা-দুর্গন্ধ সহ্য করতে হচ্ছে এলাকাবাসি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের।

এই গুরুত্ব পুর্ণ রাস্তাদিয়ে চলাচল করেন জেলা ডিসি, জেলা পুলিশ সুপার, নোয়াখালী পৌর মেয়র ও জেলার বিভিন্ন শ্রেণী পেশার গুরুত্বপুর্ণ ব্যাক্তিবর্গ।এছাড়াও এই গুরুত্বপূর্ণ রাস্তার বেহাল অবস্থার দিকেও কর্তৃপক্ষের কোন নজর নেই।

জেলার প্রথম শ্রেণীর পৌরসভার ময়লার এমন দৃশ্য আরো চোখে পড়ে জেলার পৌর বাজার, মাইজদি বাজার সোনালী ব্যাংকের সামনে, নাপিতের পুল, নতুন বাস স্ট্যান্ড, ফকিরপুর প্রধান সড়কের পার্শে¦। এমন খোলা স্থানে ময়লা ফেলে পরিবেশ দুষন ও পথচারীদের দুর্ভোগ বন্ধে কর্তৃপক্ষের সু দৃষ্টি দেয়া জরুরী।