সকল মেনু

অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকি: বাংলাদেশের শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ

5_36418হটনিউজ ডেস্ক :  ট্রফি ছোঁয়া দূরত্বে গিয়েও পারল না বাংলাদেশ। বাংলাদেশের যুবারা পারল না প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ট্রফি জিততে। শেষ মুহূর্তের গোলে হৃদয় ভেঙেছে বাংলাদেশের। বাংলাদেশকে হারিয়ে বয়সভিত্তিক এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

চ্যাম্পিয়ন হতে পারলে এই পর্যায়ের হকিতে এটি হতে পারতো বাংলাদেশের প্রথম শিরোপা। ফাইনালে হারলেও এটাই এখন পর্যন্ত এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৮ হকিতে সেরা সাফল্য পেল স্বাগতিকরা। এর আগে একবার এই আসরে খেলে পঞ্চম হয়েছিল তারা।

বাংলাদেশ গ্রুপ পর্বে ভারতকে হারিয়েছিল ৫-৪ গোলে। হ্যাটট্রিকসহ চার গোল করেছিলেন আশরাফুল। এদিন আরো একবার জয়ের উৎসব মাতার সম্ভাবনা জাগিয়েও পারেননি আশরাফুল-রোমানরা। গ্রুপ পর্বে বাংলাদেশ ওমানকে ১০-০ গোলে হারিয়ে পুল ‘এ’র চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর ফাইনালে উঠেছিল চাইনিজ তাইপেকে ৬-১ গোলে হারিয়ে।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে এদিন ফাইনালে শুরু থেকে বাংলাদেশকে চাপে রাখে ভারত। ২০ মিনিটে অবশ্য বাংলাদেশ এগিয়ে যায় রোমানের গোলে। পরের মিনিটেই সমতা ফেরান শিভাম আনন্দ। ৩৫ মিনিটে মহসিন স্কোর করলে আবার লিড নেয় স্বাগতিকরা। এর দশ মিনিট পর ভারত সমতা ফেরায়। আরো ৫ মিনিট পর কনজেংবাম লিড এনে দেন ভারতকে। কিন্তু ৫৮তম মিনিটে আশরাফুল গোল করলে ৩-৩ হয়। কনজেংবাম আবার এগিয়ে নেন ভারতকে। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে মাহাবুব সমতা আনেন আবার। কিন্তু শেষ বাঁশি বাজার ৩ সেকেন্ড আগে শিভামের গোলটি শিরোপা জিতিয়েছে ভারতকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top