সকল মেনু

ভারতের রাষ্ট্রদূতকে তলব পাকিস্তানের

goutam_36365আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : সেনা অভিযান চালানোর পর পাকিস্তানে ভারতের রাষ্ট্রদূত গৌতম বাম্ভাওয়ালেকে তলব করল পাকিস্তান। LoC পার করে ভারত সেনা অভিযান চালানো পরই এই তলব করা হয়।

গতকাল বৃহস্পতিবার সকালে, সাংবাদিক বৈঠকে ডিজিএমও জানান, ‘LoC-র ওপারে ভারতীয় সেনা অভিযানে নিহত হয়েছে বহু জঙ্গি। এইসব জঙ্গিরা ভারতের ঢোকার জন্য ওঁৎ পেতে বসেছিল বলেও দাবি করেছেন তিনি।

জানা গেছে, বুধবার গভীর রাতে সীমান্ত পেরিয়ে ঢোকে ভারতীয় বাহিনী। পাক অধিকৃত কাশ্মীরে থাকা ওইসব জঙ্গিদের আস্তানায় চালানো হয় আক্রমণ। এই অভিযানে ছিল না এয়ার ফোর্স। সারারাত ধরে পুরো অভিযানের তদারকি করেন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, সেনাপ্রধান দলবীর সিং সুহাগ, প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর। এদিন রাতে কোস্ট গার্ডের কমান্ডারদের সঙ্গে নৈশভোজের কথা ছিল পারিক্কর ও দোভালের। সেই নৈশভোজও বাতিল হয়ে যায় শেষ মুহূর্তে। প্রধানমন্ত্রী ছাড়াও এই অভিযানের কথা জানানো হয়েছিল রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে।

এই হামলার ঘটনা প্রকাশ্যে আসার পরই হামলার নিন্দা জানান পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। অন্যদিকে, এই অভিযানের কথা সম্পূর্ণ অস্বীকার করেছে পাক সেনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top