সকল মেনু

প্রধানমন্ত্রী ওয়াশিংটন ত্যাগ করেছেন

 pm-sweet-hi_36334হটনিউজ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে বৃহস্পতিবার ঢাকার উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এবং তাঁর সফর সঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ার লাইন্স ফ্লাইট ইকে ২৩২ স্থানীয় সময় ১০টা ৫৫ মিনিটে ডুলেস ইন্টারন্যাশনাল বিমান বন্দর ত্যাগ করে। প্রধানমন্ত্রী দুবাই হয়ে আজ শুক্রবার বিকেলে ঢাকায় এসে পৌঁছবেন বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং বাংলাদেশ দূতাবাসের পদস্থ কর্মকর্তারা বিমান বন্দরে তাঁকে বিদায় জানান। এ সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এ সময় বিমান বন্দরে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম পর্যায়ে কানাডার প্রধানমন্ত্রী জাসটিন ট্রুডোর আমন্ত্রণে ঘাতক ব্যাধির ওপর পঞ্চম রিপ্লেইসমেন্ট কনফারেন্স অব গ্লোবাল ফান্ড (জিএফ) সম্মেলনে যোগ দিতে ১৫ থেকে ১৮ সেপ্টেম্বর কানাডায় ৪ দিনের সফর করেন। তিনি দ্বিতীয় পর্যায়ে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে (ইউএনজিএ) যোগ দিতে নিউইয়র্ক যান। প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থানকালে বিশ্ব নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন এবং আন্তর্জাতিক ইস্যুতে আলোচনায় অংশ গ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top