আন্তর্জাতিক

বৃটেনে বিভিন্নভাবে হামলার শিকার হচ্ছেন মুসলমানরা

1আন্তর্জাতিক: এ বছর রমজান মাসে বৃটেনে বিভিন্নভাবে হামলার শিকার হচ্ছেন মুসলমানরা। বিশেষ করে বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বাসিন্দারাই রয়েছেন টার্গেটে। অবস্থার পরিপ্রেক্ষিতে নেয়া হচ্ছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। লন্ডনে মুসলিম তরুণের হাতে সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় বেড়ে গেছে মুসলমানদের ওপর দমন নিপীড়ন। বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এখন মুসলিম বিদ্বেষী সংগঠন ইংলিশ ডিফেন্স লিগের টার্গেটে পরিণত হয়েছে। রমজান উপলক্ষ্যে বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের দেয়া বাণীও কাজে আসেনি।
ডেভিড তার বাণীতে সব মুসলমানদের উদ্দেশ্যে রমজানের শুভেচ্ছা জানান। তিনি আরো বলেন, সারা বিশ্বের মতো বৃটেনের মুসলমানরাও তাদের বিলাসিতা পরিহার করে রোজা রেখে সৃষ্টিকর্তার প্রতি আনুগত্য প্রকাশ করে। শুধু তাই নয় এর মাধ্যমে বিশ্বের অনাহারী মানুষের কষ্টেরও স্বীকৃতি দেয় ও অংশীদার হয় রোজাদাররা।
এ মাসেই দু দুবার ইস্ট লন্ডনে মসজিদে হামলা চালানোর ঘটনা ঘটে। গ্রেফতার করা হয় দুজনকে। আগামী ৩১ আগস্ট টাওয়ার হ্যামলেটসে মুসলিম বিরোধী মার্চ করার ঘোষণা দিয়েছে ইংলিশ ডিফেন্স লিগ। এদিকে, রমজানে টাওয়ার হ্যামলেটসে বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানালেন ডেপুটি মেয়র
অহিদ আহমেদ। পাশাপাশি কমিউনিটিকে সর্বোচ্চ সতর্কতায় থাকার কথাও জানান তিনি।