সকল মেনু

পশ্চিমবঙ্গ ও আসামে ৬ জেএমবি সদস্য গ্রেপ্তার

6-jmb_35672হটনিউজ ডেস্ক : এবার ভারতের পশ্চিমবঙ্গ ও আসাম থেকে বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ৪ জন ২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের ঘটনায় অভিযোগপত্রভুক্ত আসামি। আজ সেমাবার কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে। সংস্থাটি জনিয়েছে, তারা সন্দেহভাজন ৬ জঙ্গিকে গ্রেপ্তার করেছেন। এ প্রসঙ্গে কলকাতা পুলিশের একজন সিনিয়র এক কর্মকর্তা বলেন, গ্রেপ্তার হওয়া জঙ্গিরা পূর্ব ও উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলোতে জেএমবির স্লিপার সেল চালাচ্ছিল। তারা সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিল বলেও ধারণা করছে পুলিশ।
কলকাতা পুলিশের তথ্য অনুযায়ী, ইউসুফ ও শহিদুলকে রবিবার চব্বিশ পরগনার বশিরহাটের নতুন বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ফারুক ও রুবেলকে ধরা হয় বনগাঁওয়ের বাগদা রোড থেকে। আর কালামকে রবিবার কোচবিহার স্টেশন এবং জাহিদুলকে শনিবার আসামের কাছার জেলা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ৬ জনের কাছ থেকে বিস্ফোরক, ডেটোনেটর, জাল পরিচয়পত্র, একটি ল্যাপটপ, মোবাইল ফোন এবং বাংলাদেশি ও ভারতীয় মাদ্রা পাওয়া গেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
স্পেশাল টাস্কফোর্সের ভাষ্য, তাদের মধ্যে আনোয়ার হোসেন ফারুক ওরফে ইনাম জেএমবির পশ্চিমবঙ্গ শাখার প্রধান। আর মাওলানা ইউসুফ ওরফে আবু খেতাব তার প্রধান সহযোগী এবং পশ্চিমবঙ্গে সংগঠনের সমন্বয়নের দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে ধরিয়ে দিতে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল ভারতের জাতীয় তদন্ত সংস্থা- এনআইএ। এছাড়া জাহিদুল ইসলাম, মোহাম্মদ রুবেল, শাহিদুল ইসলাম ও আবদুল কালাম খাগড়াগড়ে বিস্ফোরণের মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। কালামকে ধরিয়ে দিতে ৩ লাখ এবং রুবেলের জন্য ১ লাখ রূপি পুরস্কারের ঘোষণা ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top