সকল মেনু

খোকার কালিয়াকৈরে ৬৬ একর জমি বাজেয়াপ্ত

sainbord20160925205904গাজীপুর প্রতিনিধি : ঢাকার সাবেক মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ছয়টি মৌজার ৬৬ দশমিক ৫৬ একর জমি বাজেয়াপ্ত করে সরকারের হেফাজতে নেয়া হয়েছে। রোববার সন্ধ্যায় উপজেলা প্রশাসন ওই জমি তাদের হেফাজতে নিয়ে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কশিন কর্তৃক দায়েরকৃত বিশেষ জজ আদালত-৩ ঢাকার বিশেষ মামলা নং০২/২০১৫ নির্দেশে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ছয়টি মৌজায় থাকা সাদেক হোসেন খোকার জমি বাজেয়াপ্ত কারার নির্দেশ দেন। আদালতের নির্দেশে সাদেক হোসেন খোকার জমির অনুসন্ধান শুরু করে প্রশাসন।

অনুসন্ধানে সাদেক হোসেন খোকার নামে ৬৬ দশমিক ৫৬ একর জমির সন্ধান মিলে। এর মধ্যে জানের চালা মৌজায় ৩.৯৫ ও বাশতলী, তালতলী, কালিয়াদহ, কাচারস এবং উত্তর রাঙ্গামাটি মৌজায় ৬২.৬১একর জমি বাজেয়াপ্ত করা হয়। পরে ওই জমিতে সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে দেয়া হয়।

এসময় কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সানোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম, কালিয়াকৈর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল মোতালেব মিয়া, সফিপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আ. লতিফ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ৬৬ দশমিক ৫৬ একর জমি বাজেয়াপ্ত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top