সকল মেনু

এবার শিশুর পর ঢামেক থেকে বৃদ্ধা উধাও

dmc20160925163540নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক শিশু নিখোঁজ হওয়ার পর নিজ ওয়ার্ড থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন এক বৃদ্ধা। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে হাসপাতালের নতুন ভবনের অষ্টম তলার ২৮ নম্বর ওয়ার্ড থেকে তিনি নিখোঁজ হন।

ঢামেক হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জাহিদ হোসেন হিমেল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ বৃদ্ধার নাম সেতারা বেগম (৬৫)। তার বাড়ি বরিশালে। সেতারা হৃদরোগে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

নিখোঁজ বৃদ্ধার সন্ধান চেয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে রোগীর পরিবার। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবু বকর।

সেতারা বেগমের নাতি মুশফিকুর রহমান জানান, শুক্রবার রাত ৩টার দিকে তিনি বাথরুমে যান। ফিরে এসে দেখেন বিছানায় নেই নানি। এরপর গত দুদিন খোঁজ করেও মেলেনি নানির সন্ধান।

মুশফিকের অভিযোগ, ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্তদের কাছে সাহায্য চেয়ে কোনো সাড়া মেলেনি। নিজে থেকেই পুরো হাসপাতাল তন্নতন্ন করে খুঁজেছেন তিনি, কিন্তু খোঁজ পাওয়া যায়নি।

ছেলে মাহফুজুর রহমান বলেন, আমার মা তো একা চলতে পারেন না। ভালো মতো হাঁটতেই পারেন না। তাছাড়া আমাদের কোনো শত্রু নেই। তিনি হেঁটে উপর থেকে নিচে নামবেন তা বিশ্বাস করার মতো না। হাসপাতাল কর্তৃপক্ষের অসহযোগিতামূলক আচরণও মেনে নেওয়া যায় না।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জাহিদ হোসেন জানান, আমাদের ধারণা বৃদ্ধাকে অন্য কোনো আত্মীয়-স্বজন গোপনে সরিয়ে নিয়ে গেছেন।

গত ২২ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি করা হয় সেতারা বেগমকে। তার গ্রামের বাড়ি বরিশাল শহরের জিয়া সড়কে।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে থেকে সাড়ে তিন মাসের শিশু খাদিজা আক্তারকে চুরি করে পালিয়ে যান এক নারী। চুরি যাওয়া শিশুটিকে দুদিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ।

শিশু খাদিজার বাবা বাহাদুর ঢালি মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হয়ে আড়াই মাস ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন।

শাহবাগ থানা পুলিশ জানায়, শিশুটির মা নাসিমা বেগম গত বৃহস্পতিবার শাহবাগ থানায় মামলা করেছেন। মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার  উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসি) থেকে ফুটেজ সংগ্রহ করে শিশু চোর নারীকে গ্রেফতার ও শিশুটিকে উদ্ধারে চেষ্টা চলছে।

গত দুই বছর আগে ঢাকা মেডিকেল থেকে সদ্যজাত একটি শিশু চুরি হয়েছিল। চারদিনের মধ্যে তাকে উদ্ধার করেছিল র‌্যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top