খেলা

মেসিকে নিয়ে গড়বো ইতিহাস: নেইমার

2খেলাধূলা : বার্সেলোনার জার্সিতে লিওনেল মেসির সঙ্গে জুটি বেঁধে খেলে ইতিহাস গড়তে পারবেন বলে বিশ্বাস করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। বার্সেলোনার সাবেক তারকা খেলোয়াড় ও কোচ ইয়োহান ক্রুইফের মতো অনেকেরই ধারণা, মেসি-নেইমার জুটি খুব একটা কার্যকর হবে না। ক্রুইফ তো একধাপ বেশি এগিয়ে মেসিকে বিক্রি করে দেওয়ার পক্ষেই মত দিয়েছিলেন।
তবে নেইমারের বিশ্বাস, বল পায়ে ইতিহাস গড়বে তারা দুজন। আত্ববিশ্বাসী নেইমার বলেন, আশা করি আমাদের জুটি ইতিহাস গড়বে। ঐ লক্ষ্য পূরণে যা কিছু প্রয়োজন তার সবই আমাদের আছে।
বিশ্বসেরার (মেসি) পাশে খেলতে পারাটা সম্মানের, যেন একটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। আর এটাই আমাকে ইউরোপের দল বেছে নিতে প্রলুব্ধ করেছে।
এখন শুধু কাতালান দলটিকে নিয়েই ভাবতে চান কনফেডারেশন্স কাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা নেইমার। সান্তোসের সঙ্গে আমার দারুণ সফল একটা গল্প আছে। কিন্তু এখন আমি নতুন ক্লাবে, এক নতুন জীবনে। আর তাই আমার পুরো ধ্যান-জ্ঞান এখন বার্সেলোনা।
গত মাসে বার্সেলোনার ইতিহাসের রেকর্ড সর্বোচ্চ পাঁচ কোটি ৭০ লাখ ইউরোর ট্রান্সফার ফিতে সান্তোস থেকে যোগ দেন নেইমার। এখানে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। বর্তমানে দেশে ছুটি কাটাচ্ছেন নেইমার। ২৫ জুলাই কাতালান ক্লাবটিতে অনুশীলনে যোগ দেয়ার কথা তার।
বার্সেলোনার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে মেসি ও নেইমারকে জুটিবেধে প্রথম খেলতে দেখা যেতে পারে আগামী ১৮ অগাস্ট লেভেন্তের বিপক্ষে।