সকল মেনু

প্রেমের টানে বাংলাদেশে, পুলিশের খাঁচায় বন্দী ভারতীয় যুবক

13500_untitled-1জেলা প্রতিনিধি,যশোর:বছর দেড়েক আগে ফেসবুকের মাধ্যমে বপরিচয়। বন্ধুত্ব এরপর।  ভারতের দিল্লি থেকে যশোরে এসে এখন পুলিশের খাঁচায় আহম্মেদ রেজা (৩০) নামের ওই যুবক। যশোর কোতয়ালি থানা পুলিশ আসামাজিক কাজের অভিযোগে রেজা ও তার বাংলাদেশি বান্ধবী মুক্তা বিশ্বাসকে (২৮) একটি আবাসিক হোটেল থেকে আটক করে থানায় নিয়ে যায়।

আটক রেজা নিউ দিল্লির ডালকাবাদ এক্সটার্নাল ২৪ নম্বর গলির আহম্মেদ আলীর ছেলে। আর মুক্তা যশোর শহরের পুলিশ লাইন টালিখোলা এলাকায় বসবাসকারী পুলিশ সদস্য দীপক বিশ্বাসের মেয়ে এবং আনসার সদস্য সুনির্মল বিশ্বাসের স্ত্রী।

মুক্তা জানিয়েছেন, আহম্মেদ রেজার সাথে তার ফেসবুকের মাধ্যমে পরিচয়। বছর দেড়ের আগে থেকে রেজার সাথে নিয়মিত কথা হয়। এক পর্যায়ে বন্ধুত্ব হয়। তারপর রেজা বাংলাদেশে এসে দেখা করেতে চায়। সে কারণে শুক্রবার সন্ধ্যার দিকে আহমেদ রেজা বোনাপোল আন্তর্জাতিক বন্দর দিয়ে যশোরে আসেন এবং মিস্ত্রিখানা রোডে অবস্থিত আরএস নামক একটি আবাসিক হোটেলে উঠেন।

শনিবার দুপুরে তিনি রেজাকে নিতে হোটেলে যান। এবং সে সময় পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়েছে। কি কারণে নিয়েছে তা শনিবার সন্ধ্যা পর্যন্ত জানতে পারেননি। আপনাদের মধ্যে প্রেমের সম্পর্ক আছে কি-না এই প্রশ্ন কর হলে মুক্তা কোন উত্তর দেননি।

রেজা দিল্লির ‘ভণ ইন্টারন্যাশনাল’ নামক একটি কোম্পানির (এক্সপোর্ট ইনপোর্ট এজেন্সি) মার্কেটিং বিভাগে চাকরি করেন। তিনি বাংলা ভাষায় কথা বলতে পারেন না। ইংলিশ ভালো বোঝেন না। যেটুকু কথা হয়েছে মুক্তার মাধ্যম দিয়ে হিন্দিতে। তিনিও একই কথা জানিয়েছেন এ প্রতিবেদককে।

আপনি হিন্দি জানানে কি-না এবং কিভাবে শিখেছেন এই প্রশ্ন করা হয়েছিল মুক্তা বিশ্বাসের কাছে। তিনি মৃদু হেসে বলেন, ‘টেলিভিশনের হিন্দি সিরিয়াল দেখে হিন্দি শিখেছি।’

কিন্তু পুলিশের একটি সূত্র জানিয়েছে, দিল্লি থেকে রেজা যশোরে আসে এবং মুক্তা তাকে আরএস হেটেলে উঠায়। শনিবার মুক্তা ওই হোটেলে যান। এরপর তারা দীর্ঘক্ষণ একটি রুমে কাটান। তারা আসামাজিক কাজে লিপ্ত ছিল বলে  পুলিশ ধারণা করছে।

কোতয়ালি থানার উপপরিদর্শক (এসআই) জিয়ারত হোসেন বলেন, ‘এনএসআই এর লোকজন তাদের ধরে পুলিশে দিয়েছে। এই বিষয়ে আমি কিছু বলতে পারবো না। তাদেরকে থানায় নেয়া হয়েছে। এখনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top