জাতীয় ঢাকা রাজনীতি

তারপরও আলালের ঘরের দুলাল বলে কথা

naem_35258কিছু মন্ত্রী, এমপি পুত্রের বাড়াবাড়ি আবার শুরু হয়েছে। আলালের ঘরের দুলালদের লাঘাম টানা জরুরী। দলের ত্যাগী নেতা কর্মীরা অনেক এলাকায় অসহায়। এমপি, মন্ত্রী পুত্রদের নির্দেশে চলে সবকিছু। টেন্ডার থেকে শুরু করে অনুষ্ঠানে অতিথি তারাই হন। আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা কোন কিছুর প্রতিবাদ করলে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়। হয়রানির শেষ নেই। অসহায় অনেক নেতাকর্মী তাদের কষ্টের কথা জানান।
আমরা খবর প্রকাশ করলে তারা বলেন, হলুদ সাংবাদিকতা! মাঝে আমি নিউইয়র্ক ছিলাম। এই সময়ে এক আলালের ঘরের দুলাল সম্পর্কে একটি খবর প্রকাশ হয়। তিনি আমাকে এসএমএস করলেন, তার বিরুদ্ধে হলুদ সাংবাদিকতা হয়েছে। সঙ্গে সঙ্গে ঢাকায় ফোন, বার্তা সম্পাদক কামাল মাহমুদ জানান, আমরা সাংবাদিকতা করেছি। হলুদ, নীল, বেগুনি কিছু করিনি।
বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের। যিনি, দৈনিক সংবাদের স্বর্ণযুগে কাজ করেছেন, এরপর বাংলার বাণী, খবর, যুগান্তরে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। সংবাদটি তিনি দেখে দিয়েছেন। উপ সম্পাদক মাহমুদ হাসান দীর্ঘ ৩ দশকের বেশি সময় সাংবাদিকতায়।
আরেক বার্তা সম্পাদক লুৎফর রহমান হিমেল প্রথম আলোতে ছিলেন। সাংবাদিকতা বিভাগে প্রথম শ্রেণী পেয়েছেন। তারা বললেন, সংশ্লিষ্ট সকল পক্ষের বক্তব্য আছে রিপোর্টে। খবরটির শতভাগ সত্যতা প্রশাসনও স্বীকার করেছেন। তারপরও আলালের ঘরের দুলাল বলে কথা।

নঈম নিজাম’র স্ট্যাটাস থেকে