সকল মেনু

৩০ বছর কারাদণ্ড শায়খ রহমানের ২ সহযোগীর

justice-sy_34854সিলেট প্রতিনিধি : ফাঁসিতে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া শীর্ষ জঙ্গি শায়খ আবদুর রহমানের ২ সহযোগীকে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ৭ বছরের সাজার আদেশ দেন বিচারক।তারা হলেন- মাজেদুল ইসলাম ওরফে হৃদয় ও আজিজুল ইসলাম ওরফে হাফিজ। আজ বৃহস্পতিবার সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ ইব্রাহিম মিয়া এ রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় তারা দুজনেই কাঠগড়ায় উপস্থিত ছিলেন। প্রসঙ্গত ঝালকাঠীতে বিচারক হত্যার দায়ে ২০০৭ সালের ৩০ মার্চ শায়খ রহমানসহ ৬ জঙ্গির ফাঁসি কার্যকর করা হয়। এ কারণে এ মামলা থেকে আবদুর রহামনকে অব্যাহতি দেয়া হয়।
সিলেট মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মাসুক আহমদ জানান, ২০০৬ সালের ২ মার্চ সিলেটের পূর্ব শাপলাবাগের সূর্যদীঘল বাড়িতে অভিযান চালিয়ে ধারালো অস্ত্রসহ জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমান,তার স্ত্রী-সন্তান এবং মাজেদুল ও আজিজুলকে গ্রেপ্তার করা হয়। ওই ঘটনায় দায়ের করা অস্ত্র ও বিস্ফোরক আইনের মামলায় ২০০৬ সালের শেষ দিকে শায়খ আবদুর রহমান, মাজেদুল ও আজিজুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top