সকল মেনু

আগরতলায় বৃহস্পতিবার নর্থ ইস্ট কানেকটিভিটি সম্মেলন শুরু – শিল্পমন্ত্রী

amo_34501মেহেদি হাসান নিয়াজ,হটনিউজ২৪বিডি.কম :  আগামী ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভারতের আগরতলায় শুরু হবে তৃতীয় নর্থ ইস্ট কানেকটিভিটি সম্মেলন। এ সম্মেলনে যোগ দিতে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আগামীকাল বুধবার দুপুর ২টায় ভারতের ত্রিপুরার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। সড়কপথে আখাউড়া চেকপোস্ট দিয়ে তিনি ত্রিপুরায় প্রবেশ করবেন। ২২ ও ২৩ সেপ্টেম্বর আগরতলার প্রজ্ঞা ভবনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ত্রিপুরা সরকারের শিক্ষা, শিল্প ও বাণিজ্য, তথ্য প্রযুক্তি ও আইনমন্ত্রী তপন চক্রবর্তীর আমন্ত্রণে তিনি এ সম্মেলনে যোগ দিচ্ছেন। ফেডারেশন অফ ইন্ডিয়ান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ এ সম্মেলনের আয়োজন করেছে। এতে বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা অংশ নেবেন।
সম্মেলনে অংশগ্রহণের ফলে ভারত ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক ও কৌশলগত বন্ধন সুদৃঢ় হবে। পাশাপাশি উত্তর-পূর্ব ভারত ও বাংলাদেশের মধ্যে শিল্প প্রযুক্তি, অভিজ্ঞতা ও মেধাসম্পদ বিনিময় এবং নিবিড় সংযোজনের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে দ্বিপাক্ষিক সহযোগিতার নতুন দুয়ার উন্মোচিত হবে। এ সফর দুু’দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক সুদৃঢ়করণে ইতিবাচক অবদান রাখবে বলে আশা করা হচ্ছে। আগামী ২৪ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top