সকল মেনু

ধরা পড়লো এবার তরল তামাক!

liquid-tobacco_34446 হটনিউজ ডেস্ক : এবার রাজধানীর হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়লো মিথ্যে ঘোষণায় আসা ১৬ কেজি তরল তামাক । মার্চেন্ডাইজ স্যাম্পল ঘোষণা দিয়ে আনা এসব তরল তামাক বিমানবন্দর থেকে জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা। ই-সিগারেটের রিফিলে ব্যবহারযোগ্য এসব তামাক আজ মঙ্গলবার সকালে আটক করা হয়েছে। ‘শুল্ক গোয়েন্দা, বাংলাদেশ’ নামের একটি ফেইসবুক পাতায় এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বিমানবন্দরের কুরিয়ার ইউনিটের মাধ্যমে মার্চেন্ডাইজ স্যাম্পল ঘোষণায় আনা একটি পার্সেল ছাড়িয়ে নেয়ার খবর পেয়ে ওই গেটের বাইরে থেকে শুল্ক গোয়েন্দারা সেটি আটক করেন। পরে ২২ কেজি ওজনের পার্সেলটি খুলে বোতলজাত তরল তামাকের প্যাকেটগুলো পাওয়া যায়।
পার্সেলটিতে ১০ শতাংশ সম্পূরক শুল্কসহ মোট ৩৭ শতাংশ শুল্ক দেওয়া হয়েছে জানিয়ে ফেইসবুক পাতায় বলা হয়েছে, তরল তামাকে ১৫০ শতাংশ সম্পূরকসহ ২৮৯ শতাংশ শুল্ক দেয়ার কথা। এ হিসাবে চালানে শুল্ক ফাঁকি হয়েছে ১৬ লাখ ২ হাজার ৯১৭ টাকা। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বিভিন্ন ব্রান্ডের এসব তরল তামাক আনা হয়েছে ঢাকার শেওড়াপাড়ার ভেইপ কোম্পানির নামে। মিথ্যা ঘোষণায় পণ্য আমিদানির অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top