সকল মেনু

‘গেম অফ থ্রোন্‌স’ ৩৮টি এমি পুরস্কারে রেকর্ড গড়লো !

65_34386 হটনিউজ ডেস্ক : পর পর দু’বছর ‘আউটস্ট্যান্ডিং ড্রামা সিরিজ’এর এমি পুরস্কার জিতে নিল জনপ্রিয় টিভি সিরিজ ‘গেম অফ থ্রোন্‌স’। মোট ২৪টা ক্যাটেগরিতে মনোনীত হয়েছিল এই সিরিজ। তার মধ্যে জিতে নিয়েছে ১২টা! আগের ২৬টি এমি যোগ করে মোট ৩৮টি। এবারের সাফল্যের কৃতিত্ব অনেকটাই ‘ব্যাট্‌ল অফ বাস্টার্ডস’ পর্বের। ছোট পরদায় এমন বড় স্কেলে যুদ্ধের সিকোয়েন্স শ্যুট করার সাহস এর আগে কেউ দেখাননি! মোট ২৫ দিন লেগেছিল এই পর্বের শ্যুটিংয়ে। বাজেট ছিল এক কোটি মার্কিন ডলারেরও বেশি! সেই পর্বের চিত্রনাট্য, পরিচালনা, স্পেশ্যাল এফেক্টস-সহ অনেক টেকনিক্যাল অ্যাওয়ার্ডই নিয়ে গেল ‘গেম অফ থ্রোন্‌স’।

এর আগে ‘ফ্রেজার’ সিরিজের ছিল ৩৭টি এমি। এবার সেই রেকর্ড ছাড়িয়ে গেল ‘গেম অফ থ্রোন্‌স’। কিন্তু পিটার ডিঙ্কলেজ বা কিট হ্যারিংটন কেউই ‘বেস্ট সাপোর্টিং অ্যাক্টর ইন ড্রামা ক্যাটেগরি’র পুরস্কারটা এ বছর পেলেন না। সেটা নিয়ে গেলেন ‘ব্লাডলাইন’ সিরিজের বেন মেন্ডেলসন। সেরা কমেডি সিরিজের পুরস্কারও দ্বিতীয়বার জিতল ‘ভিপ’ সিরিজ। ‘ভিপ’এর অভিনেত্রী জুলিয়া লুই ড্রেফাস এই নিয়ে পঞ্চমবার কমেডি সিরিজে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন। বিজয়ীদের তালিকায় অনেক নামই নতুন। ‘দ্য পিপ্‌ল ভার্সেস ওজে সিম্পসন’ও এবার ‘আউটস্ট্যান্ডিং লিমিটেড সিরিজ’-সহ বেশ কিছু পুরস্কার নিয়ে গেল। অস্কারে যে বর্ণবিদ্বেষের অভিযোগ বার বার ওঠে, সেটা মোটামুটি এড়াতে পেরেছে এমি অ্যাওয়ার্ডস। সঞ্চালক জিমি কিমেল বার বার সেই প্রসঙ্গ তুলেও ধরলেন অনুষ্ঠানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top