সকল মেনু

দু’এক দিনের মধ্যেই অর্থ আসছে : অর্থমন্ত্রী

muhit_34443হটনিউজ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্ক থেকে  চুরি যাওয়া বাংলাদেশ ব্যাংকের দেড় কোটি টাকা ফেরত আসছে আগামী দু’এক দিনের মধ্যেই। আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ দাবি করেছেন। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের চুরি যাওয়া রিজার্ভের উদ্ধার হওয়া দেড় কোটি ডলার দু’এক দিনের মধ্যেই হাতে পাওয়া যাবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বোধহয় আইদার আমরা পেয়ে গেছি, অর পাচ্ছি আজকে-কালকের মধ্যে। আমার মনে হয় আমরা পেয়েই গেছি। রিজার্ভ থেকে চুরি যাওয়ার অর্থের মধ্যে কতটুকু এখন ব্যাংকিং চ্যানেলে আছে জানতে চাইলে তিনি বলেন, সেটা তো আমরা বলতে পারব না।
এর আগে গতকাল আজ সোমবার ফিলিপাইনের ম্যানিলার একটি আদালত এ অর্থ বাংলাদেশকে ফেরত দেয়ার নির্দেশ প্রদান করেছে। দেশটির সরকারি এক আইনজীবী এ আদেশ দিয়েছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়। ফিলিপাইনের বিচার বিভাগের চিফ স্টেট কাউন্সেল রিকার্ডো পারাস বলেন, উদ্ধার হওয়া দেড় কোটি ডলার ফেরত পাওয়ার পূর্ণ অধিকার বাংলাদেশের আছে বলে আদালত রায় দিয়েছেন। এ বিষয়ে বিকেলে ৫টার দিকে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এক সাংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানা গেছে।
প্রসঙ্গত গত ফেব্রুয়ারিতে নিউ ইয়র্ক ফেড থেকে বাংলাদেশের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার সরিয়ে ফিলিপিন্সের একটি ব্যাংকে নেয়া হয়েছিল। অধিকাংশ অর্থ জুয়ার টেবিলে গেলেও তার মধ্যে দেড় কোটি ডলার ফিলিপিন্স উদ্ধার করেছে। এর মধ্যে প্রায় ৫৫ লাখ ডলার কর্তৃপক্ষের কাছে ফেরত দেন জাংকেট অপারেটর কিম অং, যার ইস্টার্ন হাওয়াই ক্যাসিনোতে ২ কোটি ১৫ লাখ ডলারের বেশি (একশো কোটি পেসো) অর্থ যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top