সকল মেনু

রোবটসহ শাহজালাল বিমানবন্দরে গোয়েন্দাসামগ্রী জব্দ

 robot_34204হটনিউজ ডেস্ক :  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫ কেজি ওজনের একটি রোবট এবং গোয়েন্দাকাজে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী জব্দ করেছে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা বিভাগ।
আজ সোমবার সংশ্লিষ্টদের উপস্থিতিতে আগে থেকে জব্দ করা পণ্যবোঝাই কার্টন পরীক্ষা করে এ ধরনের মালামাল আনার ক্ষেত্রে অনিয়মের বিষয়টি উদ্ঘাটিত হয়।
এর আগে গোপন সংবাদের ভিত্তিতে ৮ সেপ্টেম্বর শুল্ক গোয়েন্দারা পণ্য চালানটি সাময়িক জব্দ করেন। এতে ৩২৫ কেজির ২৪টি কার্টন পাওয়া যায়।
শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, চালানটি চীন থেকে ঢাকায় আসার পর খালাসের সময় এয়ারফ্রেইট ইউনিটের বাইরে অভিযান চালান শুল্ক গোয়েন্দারা। এ সময় একটি বিশেষ হেলথ কেয়ার রোবট জব্দ করা হয়। একই সঙ্গে জব্দ করা হয় গোয়েন্দাকাজে ব্যবহৃত বিভিন্ন ডিভাইস, ১২০টি স্মার্ট ওয়াচ, ১০টি মিনি ডিজিটাল ক্যামেরা, ২৫টি পেন ক্যামেরা, ৬৩টি ইথারনেট সুইচ, ২৫টি অ্যান্টেনা, ১৯টি বেজ স্টেশনসহ বিভিন্ন ধরনের নেটওয়ার্কিং সামগ্রী।
শুল্ক ও গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মঈনুল খান জানান, মিথ্যা ঘোষণা দিয়ে চট্টগ্রামের শাহ আমানত সিটি করপোরেশন মার্কেটের মেসার্স গ্লোবাল কমিউনিকেশন্স নামে একটি প্রতিষ্ঠান খেলনা ও কম্পিউটারসামগ্রী বলে মালামাল আনে। মালামালগুলোর ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট ছিল মেসার্স কুম ট্রেডার্স।
কাস্টম গোয়েন্দা সূত্র জানায়, বিল অব অ্যান্ট্রি অনুযায়ী আমদানিকারক হচ্ছে চট্টগ্রামের মেসার্স গ্লোবাল কমিউনিকেশন্স। সিঅ্যান্ডএফ এজেন্ট ছিল মেসার্স কুম ট্রেডার্স। চালানটি চীন হতে  ঊণ৯৬০ কার্গো বিমানযোগে ঢাকায় আনা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top