সকল মেনু

আওয়ামী লীগের কেন্দ্রবিন্দু শেখ হাসিনা : সেতুমন্ত্রী

quder_34211 মেহেদি হাসান নিয়াজ,ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলনে তিনি কোনো পদের প্রার্থী নন।
আজ সোমবার দুপুরের দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য এ কথা বলেন।
বিভিন্ন পত্রপত্রিকার খবরের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, তিনি স্পষ্ট ও পরিষ্কার করে বলতে চান, দলের আসন্ন সম্মেলনে তিনি কোনো পদের প্রার্থী নন।
মন্ত্রী বলেন, বিভিন্ন পত্রিকায় তার প্রার্থিতা নিয়ে খবর বের হলে বিব্রত হন তিনি। লজ্জা বোধ করেন।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কেন্দ্রবিন্দু শেখ হাসিনা। দলের নেতা-কর্মীরা তার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তিনি যাকে যেখানে যে পদে দেন না কেন, এতে সবাই একমত হবেন।
মধ্যবর্তী নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের পাল্টা প্রশ্ন করেন, ‘মধ্যবর্তী নির্বাচন কী কারণে হবে?’
মন্ত্রী বলেন, মধ্যবর্তী নির্বাচনের ব্যাপারে দেশে বা দেশের বাইরে থেকে যৌক্তিক ও বাস্তবসম্মত কোনো চাপ সরকার অনুভব করছে না। সংসদেও অনাস্থার প্রশ্ন নেই। জনগণ, সুধীসমাজ, পেশাজীবীদের কাছ থেকেও আগাম নির্বাচনের দাবি আসেনি। একটা দল নিজেরাই নিজেদের শত্রু হয়ে নির্বাচনে আসেনি। সে দোষ বর্তমান সরকারের নয়।
নির্বাচনব্যবস্থায় কোনো পরিবর্তন আসবে কি না-এমন প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, পরবর্তী নির্বাচনও বর্তমান ব্যবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে হবে। আর সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে বিশ্বাস মন্ত্রীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top