সকল মেনু

বেনাপোল-পেট্রাপোল পরিদর্শনে বাংলাদেশি হাইকমিশনার

unnamedযশোর প্রতিনিধি: ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বেনাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি কার্যর্ক্রম ও এপথে পাসপোর্ট যাত্রী যাতায়াতের মাধ্যম গুলো পরিদর্শন করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। শুক্রবার দুপুরে তিনি স্থলপথে ভারতের পেট্রাপোল হয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করেন। এসময় হাইকমিশনারের বন্দর পরিদর্শন উপলক্ষে প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।
এদিকে হাই কমিশনার বেনাপোল বন্দরে এসে পৌছালে সেখানে তাকে আনুষ্ঠানিক ভাবে ফুল দিয়ে বরণ করে নেন বেনাপোল কাস্টমস কমিশনার শওকত হোসেন ও বন্দর পরিচালক (ট্রাফিক) নিতাই চন্দ্র সেন। এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার মোস্তাাফিজুর রহমান, ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার কর্মাসের সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।
এর আগে তিনি পেট্রাপোল বন্দর ও কাস্টমস ইমিগ্রেশন পরিদর্শন করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন, পেট্রাপোল ল্যান্ড পোর্টের কাস্টমস সহকারী কমিশনার পুরান লামা, সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্রসহ  ইমিগ্রেশন ও কাস্টমসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।
পরিদর্শন কালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াতকারী বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের সুবিধা-অসুবিধা নিয়ে কথা বলেন হাইকমিশনার। পরে ইমিগ্রেশন ও কাস্টমসের বিভিন্ন অফিস ঘুরে দেখেন। এসময় ভারত গামী এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রী হাই কমিশনারকে জানান, তিনি সকাল ৬ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে দাড়িয়ে আছেন। এখনও ভারতে ঢুকতে পারেনি। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কমকর্তারা ধীর গতিতে পাসপোট  এন্ট্রী কাজ করায় তিনিসহ হাজার হাজার যাত্রী এই ভোগান্তি ভোগ করছেন।
দুই দেশের ব্যবসায়ীরা মনে করছেন, বাংলাদেশি হাই কমিশনারের পেট্রপোল-বেনাপোল বন্দর পরিদর্শনে চলমান বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্ব পূর্ণ  ভুমিকা রাখবে। বিশেষ করে আমদানি-রফতানি বাণিজ্যে জটিলতা ও ভারত ভ্রমনে পাসপোর্ট যাত্রীদের দূর্ভোগ লাঘব হবে বলে জানান তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top