সকল মেনু

ফ্লাইওভারের ইস্কাটন-মৌচাক অংশটি খুলছে আজ

                           
নির্মাণাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভারের ইস্কাটন-মগবাজার-মৌচাক অংশটি কাল  খুলে দেয়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় ফিতা কেটে ফ্লাইওভারের এই অংশটির উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ফ্লাইওভারের ইস্কাটন-মৌচাক অংশটি হচ্ছে দ্বিতীয় ধাপ। আর শেষ ধাপের কাজও পুরোদমে এগিয়ে চলছে।

গত ৩০ মার্চ ফ্লাইওভারের সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি অংশটি যানচলাচলের জন্য খুলে দেয়া হয়।ঐ অংশটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি ফ্লাইওভারটির নির্মাণ কাজ শুরু হয়।

প্রকল্পের মেয়াদকাল রয়েছে জুন ২০১৭ সাল পর্যন্ত। এর আগে নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় একাধিকবার বেড়েছে প্রকল্পের মেয়াদ।

ভারতের সিমপ্লেক্স নাভানা জেভি, চীনের দ্য নাম্বার ফোর মেটালার্জিক্যাল কনস্ট্রাকশন ওভারসিজ কোম্পানি (এমসিসিসি) এবং তমা কনস্ট্রাকশন ফ্লাইওভারটি নির্মাণ করছে।

দুই বছরের মধ্যে নির্মাণ শেষ করার কথা ছিল। কয়েক দফায় সময় বাড়ানো হয়।ফলে বাড়ে এর নির্মাণ ব্যয়ও।

একটি সূত্র জানায়, নিচের রাস্তা চালু রাখা, ফ্লাইওভারের দৈর্ঘ্য বৃদ্ধিসহ নানা কারণে ব্যয় বেড়েছে। দেশে এ পর্যন্ত যত ফ্লাইওভার ও ব্রিজ নির্মাণ হয়েছে তাতে প্রতিমিটারের নির্মাণ ব্যয় ১৬ থেকে ২৪ লাখ টাকা, এই ফ্লাইওভারে প্রতিমিটারের নির্মাণ ব্যয় হচ্ছে ১৩ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top