সকল মেনু

সিরাজগঞ্জে জঙ্গী বিরোধী মানববন্ধন ও বিক্ষোভ

 unnamedসিরাজগঞ্জ প্রতিনিধি : “মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা বরইতলা গ্রামে জঙ্গীবাদের কোন স্থান নেই” এ শ্লোগানকে সামনে রেখে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করেছে এ গ্রামবাসী।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বরইতলা গ্রামের সড়ক জুড়ে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব বরইতলা (BAB) এর আয়োজনে গ্রামের সর্বস্তরের মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মাস্টার, বরইতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা খোকা, স্টুডেন্ট এ্যাসোসিয়েশন অব বরইতলা’র সভাপতি ইঞ্জিনিয়ার ইমরুল মহসিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম, প্রচার সম্পাদক সেলিম রেজা, তাজুল ইসলাম, সোহেল রানা, আব্দুল মমিন, রাসেল ও স্থানীয় মসজিদের ইমাম মোজাফ্ফর হোসেন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বরইতলা গ্রামটি মুক্তিযুদ্ধের অনন্য স্মৃতি ধারণ করে আছে। এটি মুক্তিযোদ্ধাদের গ্রাম। সিরাজগঞ্জ জেলার সবচেয়ে বড় যুদ্ধ সংঘঠিত হয়েছিল এ গ্রামে। শহীদ হয়েছিলেন মুক্তিযোদ্ধা-জনতাসহ শতাধিক মানুষ। সম্প্রতি এ গ্রামে জঙ্গী তৎপড়তা চোখে পড়ায় গ্রামবাসী হতভম্ব হয়ে পড়েছে।

গ্রামের সর্বস্তরের জনগণকে নিয়ে জঙ্গীবাদ প্রতিরোধের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, এখানে আর কোন জঙ্গীবাদকে প্রশ্রয় দেয়া হবে না।

মানববন্ধন শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল গ্রামের মুল সড়ক প্রদক্ষিণ করে। এসব কর্মসূচীতে সকল শ্রেণীপেশার প্রায় ৫ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত : গত ৪ সেপ্টেম্বর রাত আড়াইটার দিকে বরইতলা গ্রাম থেকে একই পরিবারের তিনজনসহ ৪ নারী জেএমবি সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে জঙ্গী তৎপড়তায় ব্যবহৃত কম্পিউটার ও জিহাদী বই উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top