জাতীয় ঢাকা

দেশে এখন মাতাল হাওয়া বইছে: ওবায়দুল কাদের

kader_403520130720121711হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,গাজীপুর: যোগাযোগন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মানুষ এখন নতুন নতুন কথা শুনতে চায় না। ক্ষমতার পড়ন্ত বেলায় কথার সঙ্গে কাজের মিল দেখতে চায় তারা। প্রতিশ্রুতির রঙ্গিণ বেলুন দেখতে চায় না মানুষ। প্রতিশ্রুতির সঙ্গে প্রাপ্তির হিসেবটা মেলাতে চায়। তাই নতুন কোনো প্রতিশ্রুতি নয়, প্রদত্ত প্রতিশ্রুতি যতটা সম্ভব বাস্তবায়ন করব আমরা’।

তিনি বলেন, এ বছর নির্বাচনের বছর। এখন দেশে মাতাল হাওয়া বইছে। এ হাওয়া যে কখন কোন দিকে বইবে ভেরি ডিফিকাল্ট টু কমেন্ট (মন্তব্য করা খুব কঠিন)।

শনিবার সকালে যোগাযোগমন্ত্রী মহাসড়ক পরিদর্শনে এসে গাজীপুর মহানগরীর চান্দনা-চৌরাস্তা এলাকায় সাংবাদিকদের এক সাক্ষাৎকারে ওইসব কথা বলেন।

এসময় ঢাকা-ময়মনসিংহ ফোর লেন প্রকল্পের পবিচালক মো. হাফিজুর রহমান, সওজের ঢাকা বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী মো. শাহাবুদ্দিন, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী মো. মনোয়ারুজ্জামানসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে রাস্তায় থাকা ময়লার স্তুপ, অবৈধ দখল দেখে মন্ত্রী অসন্তোষ প্রকাশ করেন। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে সিটি কর্পোরেশনসহ স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, এসব অনিয়ম দুর করতে ক্ষেত্রে রাজনৈতিক সহযোগিতাও প্রয়োজন। কারণ এসব ক্ষেত্রে রাজনৈতিক হস্তক্ষেপ রয়েছে। নির্বাচনের বছর, ভোটের রাজনীতি, জনপ্রতিনিধিরা এখানে অধিকার প্রয়োগ করতে চাননা।

‘আমি মনে করি এসব অনিয়মের বিরুদ্ধে কাজ করলে ভোট যতটা কমবে, তার চেয়ে বেশি ভোট বাড়বে। এ বিষয়টি আমাদের জনপ্রতিনিধিরা বুঝতে পারছেন না। উচ্ছেদে কম সংখ্যক লোকের অসুবিধা হলেও বেশির ভাগ লোক উপকৃত হবে। এটা জনপ্রতিনিধিদের বুঝতে হবে।’, যোগ করেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, এখন বর্ষা চলমান, রোজা চলছে, সামনে ঈদ। ঈদকে সামনে রেখে আমরা যাত্রীদের ভোগান্তি কমাতে অনেক আগে থেকেই পদক্ষেপ নিতে শুরু করেছি। রাস্তায় যাতে পানি না জমে, যানজট কমানোর জন্য রাস্তায় যাতে শৃঙ্খলা থাকে তার চেষ্টা করছি।

মন্ত্রী আরও বলেন, ঈদের সময় যাতে জনগণের ভোগান্তিতে না থাকেন, যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সে লক্ষ্যেই আজকের পরিদর্শন।
মন্ত্রী পরে গাজীপুর থেকে মংমনসিংহের ভালুকার উদ্দেশে রওনা হন।