সকল মেনু

উরাও এর হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন

unnamedহটনিউজ ডেস্ক: জাতীয় আদিবাসী পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার উদ্যোগে “নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ৩নং ভাবিচা ইউনিয়নের আদিবাসী মহিলা ইউপি সদস্য মিনতী বালা (উরাও) এর নিরাপত্তা নিশ্চিত ও হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে” আজ সকাল ১১.০০টায় নিয়ামতপুর উপজেলা গেটের সমানে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় আদিবাসী পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক নগেন কুজুর এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নবদ্বীপ লাকড়া, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক নুকুল পাহান, কেন্দ্রীয় অর্থ সম্পাদক গোপাল রবিদাস, নওগাঁ জেলা শাখার সদস্য সুশান্ত পাহান, নিয়ামতপুর বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি ফুলাল পাহান, সাধারণ সম্পাদক রাজকুমার রবিদাস, জাতীয় আদিবাসী পরিষদ ৮নং বাহাদুপুর ইউনিয়ন শাখার সভাপতি রিপন হাঁসদা, মিনতী বালা উরাও এর মেয়ে মিলনী রানী উরাও, ব্রতী সমাজ কল্যাণ সংস্থার নিয়ামতপুর শাখার বাসন্তী রানী উরাও প্রমূখ। মানববন্ধন সমাবেশ পরিচালনা করেন জাতীয় আদিবাসী পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক বিজয় ইন্দুয়ার।

মানববন্ধন সমাবেশে বক্তারা, মিনতী বালা উরাও এর উপর হামলা ও নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবী জানান। এছাড়াও মিনতী বালা উরাও এর নিরাপত্তা নিশ্চিত এবং সুষ্ঠু চিকিৎসার দাবী জানান বক্তারা।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার সকাল ৯:০০টায় নিজ বাড়ি থেকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় প্রতিবেশী কর্তৃক মিনতী বালা উরাও (৩৫) উপর হামলা করলে গুরুতর আহত হন। বর্তমানে তিনি নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মিনতী বালা বাদী হয়ে নিয়ামতপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এখনও পর্যন্ত পুলিশ কোনো আসামীকে গ্রেফতার করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top