ঢাকা প্রধান খবর

যুদ্ধাপরাধীদের রায় কার্যকর এ আমলেই

Hasina-2020130720082528হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা: এ সরকারের আমলেই কয়েকজন যুদ্ধাপরাধীর রায় কার্যকর হবে বলে আবারও জোর দিয়ে বলেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল যুদ্ধাপরাধীদের বিচার শুরু করা। যারা এদেশের মা-বোনদের হানাদার বাহিনীর হাতে তুলে দিয়েছিল, আমরা তাদের বিচার শুরু করতে পেরেছি।
কয়েকজনের বিচার সম্পন্ন হয়েছে। আমরা আশা করি এ সরকারের আমলেই যুদ্ধাপরাধীদের রায় কার্যকর হবে।
এর আগে গত ১৬ জুলাই ৯ম জাতীয় সংসদের ১৮তম অধিবেশনের সমাপ্তি বক্তব্যে এই সরকারের আমলেই যুদ্ধাপরাধীর রায় কার্যকর হবে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।
শনিবার দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ৫৩ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি তাপ বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন এবং ১৩০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন পাঁচটি বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর এক সুধী সমাবেশে তিনি একই কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ‘বিএনপি যুদ্ধাপরাধের বিরুদ্ধে অবস্থান নিয়ে এবং হেফাজতে ইসলামকে সঙ্গে নিয়ে সারাদেশে অরাজকতা সৃষ্টি করছে। জনগণই এর জবাব দেবে।
বিরোধীদলীয় নেতার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা যেখানে জঙ্গিবাদের বিরুদ্ধে সমাবেশ করেছিলাম, সেখানে উনি তার ছেলেকে দিয়ে আমাদের সমাবেশে গ্রেনেড হামলা করেছেন। সেই হামলায় আমরা আইভি রহমানসহ ২২ জনকে হারিয়েছি।
তিনি বলেন, যারা ইসলামের হেফাজত করে তারা কিভাবে পবিত্র কোরআন শরীফে আগুন দিতে পারে। এই বিএনপিই হেফাজত ও জামায়াতকে সঙ্গে নিয়ে পবিত্র কোরআন শরিফে আগুন দিয়েছে।