সকল মেনু

কুড়িগ্রামে কৃষকের মাঝে উন্নত জাতের আমের কলম বিতরন

unnamedডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে প্রথম বারের মতো বাণিজ্যিক ভিত্তিতে উন্নত জাতের আম চাষের উদ্যোগ নেয়া হয়েছে। এজামুন নেছা ফাউন্ডেশনের অর্থায়নে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কারিগরি সহযোগীতায় এ কর্মসুচী শুরু হয়েছে। শনিবার দুপুরে জেলা সদরের পপুলার হাসপাতাল চত্ত্বরে কর্মসূচীর উদ্বোধন করেন জেলা পরিষদ প্রশাসক মোঃ জাফর আলী। এসময় বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালন মকবুল হোসেন, এজামুন নেছা ফাউন্ডেশনের পরিচালক ও বাণিজ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব বদরুল হাসান বাবুল, পৌর মেয়র আব্দুল জলিল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, ডাঃ মওদুদ হোসেন রাবু প্রমুখ।
এসময় ৪০ জন কৃষককে বাগান পর্যায়ে ১ হাজার ৬শ এবং ১শ কৃষককে বসতবাড়ীতে লাগানোর জন্য ৪শ উন্নত জাতের ফজলী, আশ্বিনা সহ বিভিন্ন জাতের আমের কলম বিনামূল্যে দেয়া হয়। কৃষি বিভাগ এসব চারা বেড়ে ওঠার জন্য কারিগরি সহায়তাসহ সার্বক্ষনিক পর্যবেক্ষন করবেন।
উদ্বোক্তারা বলেন, আগামী ৬ বছরে জেলায় বাণিজ্যিক ভিত্তিতে আম চাষ সম্প্রসারনে ১ লাখ উন্নত জাতের আমের কলম বিনামূল্যে বিতরন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top