সকল মেনু

সন্তান হত্যার দায়ে বাবা ও সৎমায়ের মৃত্যুদণ্ড

সন্তান হত্যার দায়ে বাবা ও সৎমায়ের মৃত্যুদণ্ড

রংপুরের পীরগঞ্জে আট বছর আগে তানজিনা খাতুন (০৭) নামে এক শিশু সন্তানকে হত্যার দায়ে বাবা ও সৎ মা’কে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন পীরগঞ্জ উপজেলার বড় ফলিয়া গ্রামের আবু তাহের (৪১) ও তার দ্বিতীয় স্ত্রী লাবনী বেগম (২৯)।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় ফলিয়া গ্রামের সালেহা বেগমের সঙ্গে কাফ্রিখাল এলাকার আবু তাহেরের বিয়ে হয়। বিয়ের পর জন্ম হয় তানজিলার। এরপর ২০০৭ সালে আবু তাহের গোপনে একই এলাকার সোনা মিয়ার স্ত্রী লাবনীকে বিয়ে করে নিজ বাড়িতে নিয়ে যান।

ঘটনার দিন ২০০৭ সালের ১৩ ডিসেম্বর মেয়ে তানজিলা ও দ্বিতীয় স্ত্রী লাবনীসহ পার্শ্ববতী শ্যামপুর এলাকায় বেড়াতে যান আবু তাহের। বাড়ি ফেরার পথে সন্ধ্যা ৬টার দিকে কাফ্রিখাল শিমুলতল এলাকায় স্বামী ও স্ত্রী মিলে শ্বাসরোধে তানজিলাকে হত্যা করেন। পরে স্থানীয়রা এগিয়ে আবু তাহেরকে আটক করে পুলিশে সোপর্দ করলেও লাবনী পালিয়ে যায়। এ ঘটনার পরদিন নিহত তানজিলার মামা সাদেকুল ইসলাম বাদী হয়ে ওই দুই জনকে আসামি করে পীরগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top