সকল মেনু

ইউজিসি শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে: মান্নান

 
ইউজিসি শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে: মান্নান
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)’র চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান বলেছেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) উচ্চ শিক্ষার মানোন্নয়ন ও আন্তর্জাতিকীকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’
তিনি বুধবার নগরীর ইউজিসি ভবনে তার কার্যালয়ে তিন সদস্য বিশিষ্ট ব্রিটিশ কাউন্সিলের একটি প্রতিনিধি দল তার সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলে সেসময়ে তিনি এ কথা বলেন।
ব্রিটিশ কাউন্সিলের ডেপুটি ডিরেক্টর ম্যাট পুসির নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন ব্রিটিশ কাউন্সিলের নতুন উপ-পরিচালক জিম স্কার্থ এবং ইন্টারন্যাশনাল হায়ার এডুকেশন (আইএইচই)’র প্রধান মো. তৌহিদুর রহমান।
এ সময় তারা উচ্চশিক্ষার উন্নয়ন, সম্প্রসারণ এবং আন্তর্জাতিকীকরণের জন্য বাংলাদেশ এবং যুক্তরাজ্যের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে একাডেমিক এবং গবেষণা সহযোগিতার বিষয়ে আলোচনা করেন।
এছাড়া লিডারশিপ ট্রেনিং, কারিকুলাম উন্নয়ন এবং শিখন-পঠন পাঠনসহ উচ্চশিক্ষার বিভিন্ন দিক আলোচনায় প্রাধান্য পায়। ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন এবং প্রফেসর ড. এম. শাহ নওয়াজ আলি সভায় উপস্থিত ছিলেন। -বাসস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top