সকল মেনু

মিশরে ট্রেন লাইনচ্যুত হয়ে ২৭ জনের মৃত্যু

 

মিশরে ট্রেন লাইনচ্যুত হয়ে ২৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক॥ ঈদের ছুটিতে ঘরমুখি মানুষের ব্যস্ততার মধ্যে মিশরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় অন্ততপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে।

বুধবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেদি এল গেদিদে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে অন্ততপক্ষে ২২ জনের মৃত্যু হয় বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

একইদিন কায়রো থেকে দক্ষিণাঞ্চলীয় শহর আসোয়ান যাওয়ার সময় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে আরো পাঁচজন মারা যান বলে জানিয়েছে পুলিশ ও চিকিৎসা কর্মকর্তারা।

এনডিটিভি বলছে, ট্রেনটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন। তবে বাসটিতে কতোজন যাত্রী ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

লাইনের মধ্যে একটি সমস্যা চিহ্নিত করে ট্রেন চালক ব্রেক কষলেও শেষ রক্ষা হয়নি। তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায় বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আল আয়াত গ্রামের কাছে ঘটা এ দুর্ঘটনায় আরো ২৭ জন আহত হন। ২০০২ সালে এই আল আয়াতের কাছেই মিশরের সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটেছিল। ওই ঘটনায় ট্রেনের ভিতরে রান্নার কাজে ব্যবহৃত একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে লাগা আগুনে ৩৬১ জন যাত্রীর মৃত্যু হয়েছিল।

আগামী সপ্তাহে মিশরে কোরবানির ঈদ উদযাপিত হবে। এ উপলক্ষে মিশরের রাজধানী কায়রো ও অন্যান্য বড় শহরের কর্মজীবী মানুষেরা নিজেদের গ্রাম ও শহরের বাড়িতে ফিরতে শুরু করেছেন। এসব কারণে বাস-ট্রেনের ব্যস্ত সূচিতে সড়কগুলো জনাকীর্ণ হয়ে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top