সকল মেনু

বেলাবতে ডিবির হেফাজতে আসামীর মৃত্যু

unnamedবেলাব(নরসিংদী) প্রতিনিধি: বেলাবতে মোহাম্মদ আলী(৩০) নামে এক কনফেকশনারী ব্যবসায়ীকে নরসিংদী ডিবি পুলিশ পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ করেছে নিহতের পরিবার। ঘটনাটি ঘটেছে গত ৭ সেপ্টেম্বর বুধবার উপজেলার বেলাব মাটিয়াল পাঁড়া গ্রামে। নিহত মোহাম্মদ আলী মাটিয়াল পাঁড়া গ্রামের মৃত জহিরুলের ছেলে। তিনি বেলাব হাতিরদিয়া সি,এন,জি ষ্টেশনের সুপারভাইজার ও এয়ারটেল টাওয়ারের পিওন দায়িত্ব পালনের পাশাপাশি বাড়ির পাশে কনফেকশনারী ব্যবসা করতো বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, গতকাল বুধবার দুপুরে নরসিংদী ডিবি পুলিশের এস,আই খোকন চন্দ্র সরকার মোহাম্মদ আলীর দোকান থেকে ইয়াবা বিক্রির মিথ্যা অভিযোগে তাকে আটক করে। আটকের পরই ডিবি পুলিশ বাড়ির পাশে এয়ারটেল কোম্পানির টাওয়ারের অফিস কক্ষে নিয়ে ইট ও রড দিয়ে নির্মম ভাবে পেটাতে থাকে। এসময় মোহাম্মদ আলীর স্ত্রী ফাতেমা ও মা অনুফা বেগম ছেলের চিৎকারে এগিয়ে আসলে পুলিশ তাদেরকেও অকথ্য ভাষায় গালিগালাজ সহ মোহাম্মদ আলীকে পিটিয়ে হত্যা করার হুমকী প্রদান করে বলে জানান নিহতের স্ত্রী ফাতেমা আক্তার ও মা অনুফা বেগম। পরে ঘটনাস্থল থেকে আহত মোহাম্মদ আলীকে ডিবি পুলিশ পেটাতে পেটাতে নরসিংদী ডিবি কার্যালয়ে নিয়ে যায়। ডিবি অফিস সূত্রে জানা গেছে মো‏হাম্মদ আলী একজন মাদক ব্যবসায়ী। তাকে গ্রেফতার করে আনার পর সে অসুস্থ হয়ে পড়ে। পরে চিকিৎসার জন্য নরসিংদী জেলা হাসপাতালে নেওয়া হলে মোহাম্মদ আলীর মৃত্যু হয়। মোহাম্মদ আলীর মৃত্যুর খবর বেলাবতে পৌছলে বেলাব বাজারের সকল ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ডিবির এস,আই খোকন চন্দ্র সরকারের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত বেলাবতে শত শত মানুষ বিচারের দাবিতে মিছিল করছিল। বেলাব থানার নির্বাহী অফিসার উম্মে হাবিবা,ওসি মোঃ কায়ুম আলী সরদার,সাবেক উপজেলা চেয়ারম্যান শমসের জামান ভূইয়া রিটন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তারা নিহতের পরিবারকে শান্তনা প্রদান করেন।
এ ব্যাপারে নিহতের স্ত্রী ফাতেমা আক্তার বলেন, ডিবি পুলিশ ঘটনাস্থল থেকে আমার স্বামীকে আটকের পর এখানেই রড ও ইট দিয়ে নির্মম ভাবে পিটাতে থাকে। এসময় স্বামীর চিৎকারে আমরা এগিয়ে গেলে পুলিশ আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ সহ আমার স্বামীকে আর জীবিত পাওয়া যাবেনা বলে হুমকী দিয়ে যায়। আমি স্বামী হত্যার বিচার চাই। নিহতের মা অনুফা বেগম বলেন,আমার ছেলেকে পুলিশ পিটিয়ে হত্যা করেছে। সে যদি অপরাধ করে থাকে তাহলে আইন বিচার করবে। তাকে মেরে ফেলতে পারেনা। আমি এ হত্যাকান্ডের বিচার চাই।
বেলাব হাতিরদিয়া সি,এন,জি ষ্টেশনের পরিচালনা কমিটির সভাপতি মোঃ নাসির উদ্দীন বলেন,মোহাম্মদ আলী ভাল ছেলে। তাকে ডিবি পুলিশ এভাবে পিটিয়ে হত্যা করতে পারেনা। আমরা এ ঘটনার নিন্দা জানাই এবং এর বিচার দাবি করছি।
বেলাব থানার ওসি মোঃ কায়ুম আলী সরদার বলেন,আজ দুপুর আড়াইটায় বেলাব থানায় ডিবি পুলিশ কর্তৃক মোহাম্মদ আলীকে আসামী করে মাদকের মামলা দায়ের করা হয়েছে। এর আগেও বেলাব থানায় আরেকটি মাদকের মামলা ছিল।
বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা জেলা প্রশাসকের বরাত দিয়ে বলেন, এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে পর দোষী যেই হয় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত ডিবি ইন্সপেক্টর খোকন চন্দ্র সরকার আসামীকে পিটিয়ে হত্যা করার বিষয়টি অস্বীকার করে  বলেন,গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদ আলীকে ১১০ পিচ ইয়াবা সহ বেলাব থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে নরসিংদী আনার পর অসুস্থ হয়ে গেলে তাকে জেলা হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়।
নরসিংদী ডিবি ওসি মোঃ সাইদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১১০ পিচ ইয়াবা সহ মোহাম্মদ আলীকে গ্রেফতার করা হয়। পরে অসুস্থ হয়ে গেলে হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top