সকল মেনু

বেরুচ্ছে সত্যজিতের বিপুল সম্পদ দুদক তদন্তে কেচো খুঁড়তে সাপ

 

দুদক তদন্তে কেচো খুঁড়তে সাপ- বেরিয়ে আসছে সত্যজিত মুখার্জীর বিপুল সম্পদ,এমন আভাসই পাওয়া গেছে দুর্নীতি দমন কমিশনের তদন্ত সংশ্লিষ্ট সূত্রে। মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) সত্যজিৎ মুখার্জির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ২৯ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলাটি করেন দুদকের উপপরিচালক মেছবাহ উদ্দিন। এর আগে ২২ আগস্ট রাতে চাঁদাবাজির মামলায় ঢাকার নাখালপাড়া এলাকার একটি বাড়ি থেকে সত্যজিৎকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।
দুদক সূত্রে জানা যায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়ার পর সত্যজিৎ মুখার্জির ব্যাপারে অনুসন্ধান শুরু করে দুদক। ২০১৫ সালের মে মাসে দুদকের উপপরিচালক কে এম মিছবাহ উদ্দিনকে অনুসন্ধানী কর্মকর্তা নিয়োগ করা হয়। দুই বছর এক মাস অনুসন্ধানে তার বিরুদ্ধে দুই কোটি ২০ লাখ ৬২ হাজার ৭২৬ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অবৈধভাবে অর্জনের প্রমাণ মেলে। এর পরই মামলা করে দুদক। এ ছাড়া তার বিরুদ্ধে চাঁদাবাজি, ঘুষ লেনদেন থেকে শুরু করে নানা অভিযোগে ২০১৫ সালের ১৯ এপ্রিল ফরিদপুরের কোতোয়ালি থানায় প্রথম মামলা হয়। পরে বিভিন্ন সময় একই অভিযোগে আরও ১৮টি মামলা হয়। ঢাকার পল্টন থানায়ও সত্যজিতের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা আছে।
দুদক তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,সত্যজিত মুখার্জীর মামলা তদন্ত করতে গিয়ে হতবাক হচ্ছেন তারা। এত স্বল্প সময়ে কি করে এত বিপুল পরিমান অর্থের মালিক হওয়া সম্ভব এটাই এখন আলোচনার বিষয় হয়ে দাড়িয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top