সকল মেনু

তরিতরকারির দাম কমছে

Night--feature-BG20130719204048স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,ঢাকা: টানা হরতালের পর রাজধানীর পাইকারি ও খুচরা বাজারে কমতে শুরু করেছে অধিকাংশ তরিতরকারির দাম। চারদিনের ব্যবধানে বেশিরভাগ তরিতরকারির দাম কেজিপ্রতি পাঁচ থেকে ৫০ টাকা কমেছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।বাজারে সরবরাহ ভালো থাকায় দাম কমছে বলে জানান তারা।

শনিবার ভোরে কারওয়ানবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।ব্যবসায়ীরা জানান, টানা হরতালের কারণে বাজারে সবজির সরবরাহ কমে গিয়ে দাম বেড়েছিল। তবে হরতালের পর বাজারে তরিতরকারির সরবরাহ বৃদ্ধি পেয়েছে। ফলে কমতে শুরু করেছে এসব পণ্যের দাম।খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার কারওয়ানবাজারে পাইকারিতে পাঁচ কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৪০০ টাকা থেকে ৪৫০ টাকা দরে। গত সপ্তাহে হরতালের সময় এর দাম ছিল ৫০০ টাকা। একই ভাবে কমেছে বেগুন, বটবটি, পটল, টমেটো, সিম, করল্লা, ঢেঁড়শ, পেপে, বাধা কপি, ফুল কপি, কচুর লতি, চিচিঙ্গার দাম।অন্যদিকে খুচরা বাজারে প্রতি কেজি কাঁচামরিচ ১১০ থেকে ১৩০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, বটবটি ৩০ থেকে ৩৫ টাকা, পটল ২৫ থেকে ৩০ টাকা, করল্লা ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়শ ২০ থেকে ২৫ টাকা, পেঁপে ৩০ টাকা, আলু ১৫ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।এছাড়া প্রতিটি ফুল কপি ২৫ থেকে ৩০ টাকা এবং বাঁধাকপি ২০ থেকে ২৫ টাকা বিক্রি হচ্ছে।কারওয়ানবাজারের পাইকারি ব্যবসায়ী মো. নজরুল ইসলাম হটনিউজকে জানান, হরতালের কারণে তরিতরকারির দাম কিছুটা বেড়েছিল। হরতালের পর বাজারে পর্যাপ্ত তরিতরকারির সরবরাহ থাকায় দাম কমছে।কারওয়ানবাজারের খুচরা ব্যবসায়ী বেলাল উদ্দিন হটনিউজকে বলেন, পাইকারি বাজারে তরিতরকারির দাম কিছুটা কমায় খুচরা বাজারেও দাম কমছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top