সকল মেনু

জল্লাদরা প্রস্তুত মীর কাসেমকে ঝুলাতে

মীর-কাসেমকে-ঝুলাতে-জল্লাদরা-প্রস্তুতগাজীপুর প্রতিনিধি: মীর কাসেমকে ঝুলাতে জল্লাদরা প্রস্তুতএকাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীকে ফাঁসির দঁড়িতে ঝুলাতে প্রস্তুত রয়েছে জল্লাদরা।

কারা সূত্র জানায়, মীর কাসেমের ফাঁসি কার্যকর করতে শাহজাহান ভুঁইয়ার নেতৃত্বে প্রস্তুত রয়েছে জল্লাদের ছয় সদস্যের একটি দল। জল্লাদ শাহজাহান ভুঁইয়াকে সহযোগিতা করবেন দীন ইসলাম, শাহীন ও রিপন। ইতিমধ্যেই তারা ফাঁসি কার্যকরের মহড়াও দিয়েছেন।

কাশিমপুর কারাগারের জেল সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, কোনো আসামির ফাঁসি কার্যকরে যা যা করণীয় এ ক্ষেত্রেও তাই করা হবে। এজন্য জল্লাদ নির্ধারণ থেকে শুরু করে সবকিছুই করা হয়েছে। ফাঁসি কার্যকরের জন্য কারা কর্তৃপক্ষ প্রস্তুত।

এর আগে বিকেলে রাজধানী ও গাজীপুরে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা জানান, রাজধানীতে ৬ ও গাজীপুরে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করতে সরকারের নির্বাহী আদেশ ইতোমধ্যে গাজীপুরের কাশিমপুর কারাগারে পৌঁছেছে। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার নাসির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মীর কাসেমের সঙ্গে শেষবারের মতো দেখা করতে বিকাল সাড়ে ৩টার দিকে ছয়টি মাইক্রোবাসে করে তার পরিবারের ৪৫ সদস্য কারাফটকে পৌঁছেন। এর পাঁচ মিনিট পর কারা কর্তৃপক্ষ সবাইকে কারাগারে প্রবেশের অনুমতি দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top